• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||

দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ

প্রকাশ:  ১৮ ডিসেম্বর ২০২২, ১০:৪৬
রাজবাড়ী প্রতিনিধি

ঘন কুয়াশার কারণে রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। এতে নদী পারের অপেক্ষায় প্রায় শতাধিক যানবাহন আটকা পড়েছে।

রোববার (১৮ ডিসেম্বর) সকাল সাড়ে ৬টা থেকে ফেরি ও লঞ্চ বন্ধ রাখা হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয় জানায়, শনিবার (১৭ ডিসেম্বর) রাত থেকে নদী ও সড়ক পথে ঘন কুয়াশা পড়তে থাকে। রাত বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার ঘনত্ব বাড়তে থাকায় দুর্ঘটনা এড়াতে সকাল থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। এ সময় দৌলতদিয়া প্রান্তে চারটি, পাটুরিয়া প্রান্তে ছয়টি ও মাঝ নদীতে আরও তিনটি ফেরি নোঙর করে রাখা হয়েছে।

দৌলতদিয়া ঘাটে গিয়ে দেখা যায়, কুয়াশার কারণে ঢাকা-খুলনা মহাসড়ক কুয়াশাচ্ছন্ন হয়ে পড়েছে। দূরপাল্লার পরিবহনসহ সব যানবাহন হেড লাইট জ্বালিয়ে ধীরে ধীরে চলছে। লঞ্চগুলোকে লঞ্চ ঘাটে পন্টুনের সঙ্গে রশি দিয়ে বেঁধে রাখা হয়েছে। ফেরি ঘাটের ৩, ৪ ও ৭ নম্বর ঘাটে ফেরিগুলো যানবাহন বোঝাই করে নোঙর করে রয়েছে। অনেক যাত্রী নদী পাড়ি দিতে এসে ফেরি না ছাড়ায় আশপাশের চায়ের স্টলসহ বিভিন্ন দোকানে অপেক্ষা করছেন।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক মো. সালাহ উদ্দিন বলেন, কুয়াশার কারণে সকাল ছয়টা থেকে ফেরি বন্ধ আছে। এই নৌপথে বর্তমানে ১৩টি ফেরি চললেও দৌলতদিয়ায় চারটি ফেরি নোঙর করে আছে। বাকি সব ফেরি পাটুরিয়া ঘাটে ও মাঝ নদীতে আছে। কুয়াশা কেটে যাওয়ার পর ফেরি চালু হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

রাজবাড়ী,দৌলতদিয়া-পাটুরিয়া,নৌপথ,ফেরি চলাচল,বন্ধ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close