• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

প্রচারণা ছেড়ে ঢাকায় রসিকের মেয়র প্রার্থী ডালিয়া

প্রকাশ:  ২৪ ডিসেম্বর ২০২২, ১৭:৪৩ | আপডেট : ২৪ ডিসেম্বর ২০২২, ১৭:৫৪
রংপুর প্রতিনিধি

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনে যোগ দিতে বর্তমানে ঢাকায় অবস্থান করছেন। শুক্রবার (২৩ ডিসেম্বর) রাতে তিনি ঢাকা যান।

শনিবার (২৪ ডিসেম্বর) সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সম্মেলনে তিনি অংশ নেন।

অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য। তিনি গত দশম জাতীয় সংসদে সংরক্ষিত আসনে সংসদ সদস্য ছিলেন।

এদিকে গত ৯ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর থেকে শুরু হয় রংপুর সিটি করপোরেশন নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা। আগামীকাল রোববার রাতে শেষ হবে প্রচারণার উৎসব। তাই শেষ মুহূর্তের প্রচারণায় সরগরম হয়ে উঠেছে ভোটের মাঠ। ব্যস্ত সময় পার করছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।

তবে আজ শনিবার প্রচার-প্রচারণার ১৬তম দিনে সকালে রংপুর নগরীতে নৌকা প্রতীকের পক্ষে কাউকে গণসংযোগ করতে দেখা যায়নি। পরে খোঁজ নিয়ে জানা যায়, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী হোসনে আরা লুৎফা দলীয় কাউন্সিলে যোগ দিতে ঢাকায় অবস্থান করছেন।

শনিবার দুপুরে মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মহানগর আওয়ামী লীগের এক শীর্ষ নেতা। তিনি আরও জানিয়েছেন, আজ শনিবার সন্ধ্যার মধ্যে রংপুরে ফিরে গণসংযোগে অংশ নেবেন মেয়র প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়া।

ঢাকায় অবস্থানের বিষয়টি নিশ্চিত করে অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া মুঠোফোনে বলেন, সম্মেলনে যোগ দিতে ঢাকায় অবস্থান করছি। বিকেলের মধ্যে রংপুর ফিরে সন্ধ্যায় গণসংযোগে অংশ নেব। এসময় তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন বলেও জানান।

এবার মেয়র পদে জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা, আওয়ামী লীগের অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ-ইনু) শফিয়ার রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশের আমিরুজ্জামান পিয়াল, খেলাফত মজলিশের তৌহিদুর রহমান মণ্ডল রাজু, জাকের পার্টির খোরশেদ আলম খোকন, বাংলাদেশ কংগ্রেস পার্টির আবু রায়হান এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেহেদী হাসান বনি ও লতিফুর রহমান মিলন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রসঙ্গত, সিটি করপোরেশন গঠন করার পর রংপুরে তৃতীয়বারের মতো নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ২৭ ডিসেম্বর সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এতে দুই লাখ ১২ হাজার ৩০২ জন পুরুষ এবং দুই লাখ ১৪ হাজার ১৬৭ জন নারী ভোটার ২২৯টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন। এবার মেয়র পদে ৯ জনসহ সংরক্ষিত ১১টি ওয়ার্ডে ৬৮ জন এবং ৩৩টি সাধারণ ওয়ার্ডে ১৮৩ জন কাউন্সিলর প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন।

পঞ্চগড়,বিএনপি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close