• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কিশোরগঞ্জে সৈয়দ নজরুল ও আশরাফুলের ম্যুরাল বিকৃতি করলো দুর্বৃত্তরা

প্রকাশ:  ০২ জানুয়ারি ২০২৩, ২৩:৩২
কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জ শহরে মুক্তিযুদ্ধকালীন অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলাম ও কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রয়াত সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরাল বিকৃতি করেছে দুর্বৃত্তরা।

রোববার (১ জানুয়ারি) রাতের কোনো এক সময় জেলা শহরের আখড়াবাজার সেতুসংলগ্ন শহীদ নজরুল ইসলাম চত্বরে স্থাপিত ম্যুরাল দু’টিতে কালি লেপন করে দেয় দুর্বৃত্তরা।

এদিকে মঙ্গলবার (৩ জানুয়ারি) সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুবার্ষিকী। প্রয়াত এ নেতার মৃত্যুবার্ষিকীর আগের দিনের এ ঘটনায় স্থানীয় ব্যক্তিদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ম্যুরাল বিকৃতির ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে লোকজন দোষীদের আটক করে বিচারের আওতায় আনার দাবি জানান।

সোমবার (২ জানুয়ারি) জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, পৌর মেয়র মাহমুদ পারভেজ, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আল আমিন হোসাইন ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জেলা প্রশাসক বলেন, এই বিষয়ে পুলিশকে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ জানান, এ ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) করবে। আর আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ দেখে জড়িত ব্যক্তিদের শনাক্তের কাজ চলছে।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুর রহমান বলেন, স্বাধীনতাবিরোধী ও আওয়ামী লীগবিরোধী শক্তি এ ধরনের জঘন্য কাজ করেছে। আজ দলীয়ভাবে সভা করে এ ব্যাপারে কর্মসূচি গ্রহণ করা হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

সৈয়দ নজরুল ইসলাম,সৈয়দ আশরাফুল ইসলাম,বিকৃতি,ম্যুরাল,দুর্বৃত্ত

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close