• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বাংলাবান্ধা স্থলবন্দরে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট শুরু

প্রকাশ:  ০৪ জানুয়ারি ২০২৩, ২১:০৪
পঞ্চগড় প্রতিনিধি

চীনসহ বিভিন্ন দেশে নতুন করে ওমিক্রনের সাব ভ্যারিয়েন্ট বিএফ-৭ এর সংক্রমণের ঘটনায় পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরের ইমিগ্রেশন চেকপোস্টে শুরু হয়েছে করোনার র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট।

স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় মঙ্গলবার থেকে হেলথ স্ক্যানিং বুথের মাধ্যমে ভারত, নেপাল ও ভুটান থেকে আসা যাত্রীদের করোনার টেস্ট কার্যক্রম শুরু করা হয়। বুধবার পর্যন্ত ৬৭ জনের র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হলেও কাউকে করোনার পজিটিভ পাওয়া যায়নি।

ইমিগ্রেশন চেকপোস্ট সূত্র জানায়, প্রতিবেশী দেশে ওমিক্রন বিএফ-৭ উপধরণ পাওয়ায় দেশের অন্যান্য স্থলবন্দরের মতো চতুর্দেশী বাংলাবান্ধা স্থলবন্দরেও সতর্কতা জারি করা হয়েছে। এ চেকপোস্ট দিয়ে ভারত, নেপাল ও ভুটানের সঙ্গে বাণিজ্যের পাশাপাশি ইমিগ্রেশন চেকপোস্ট থাকার কারণে পাসপোর্টধারী যাত্রীদের পাশাপাশি পণ্যবাহী গাড়ির চালক ও সহকারী চালকদেরও র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হচ্ছে। তবে সন্দেহজনক রোগী শনাক্ত হলে তাকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখাসহ নমুনা সংগ্রহ করে ঢাকার আইসিডিডিআরে পাঠানো হবে।

স্থানীয় স্বাস্থ্য সহকারী শাহিনুর রহমান শাকিল বলেন, প্রথম দিনে ৪৭ জন ও দ্বিতীয় দিনে বিকেল ৩টা পর্যন্ত ২০ যাত্রীর র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হয়েছে। এদের মধ্যে কাউকে করোনার পজিটিভ পাওয়া যায়নি। পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত আমাদের এই কার্যক্রম চালু থাকবে।

সিভিল সার্জন ডা. মো. রফিকুল হাসান বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী দেশের বিমানবন্দর ও স্থলবন্দরগুলোর মতো বাংলাবান্ধা স্থলবন্দরেও বাড়তি সতর্কতা জারি করা হয়েছে।

র‍্যাপিড অ্যান্টিজেন,করোনা,পঞ্চগড়

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close