• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘আওয়ামী লীগ সরকার বিএনপির আন্দোলন দেখে ভয় পায়’

প্রকাশ:  ০৮ জানুয়ারি ২০২৩, ১৯:৫৩
টাঙ্গাইল প্রতিনিধি

বিএনপির নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান মো. শাহ্জাহান বলেছেন, বিএনপি ভোটের রাজনীতিতে বিশ্বাসী। আমরা আন্দোলন করছি ভোটাধিকার ফিরিয়ে আনার জন্য। দিনের ভোট রাতে নিয়ে সরকার গঠন করে কি করছে তা সবারই জানা। তারা পারে বিএনপির নেতা কর্মীদের গ্রেপ্তার করা ও গুম-খুন করা। দলের মাহাসচিবকে গ্রেপ্তার করে রাখা হয়েছে। তাতেই বোঝা যায় আওয়ামী লীগ সরকার বিএনপির আন্দোলন দেখে ভয় পায়।

রোববার (০৮ জানুয়ারি) বিকেলে টাঙ্গাইল জেলা বিএনপি আয়োজিত ১০ দফা এবং রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা বিষয়ে ব্যখ্যা ও বিশ্লেষণধর্মী অলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মো. শাহ্জাহান বলেন, আমরাতো নির্বাচনের পার্টি। নির্বাচনের মধ্য দিয়েই ক্ষমতায় যাওয়ার পদ্ধতিতে বিশ্বাস করি। কিন্তু সে নির্বাচন হতে হবে সত্যিকারের নির্বাচন অবাধ নিরপেক্ষ নির্বাচন। আমাদের লড়াইতো নিরপেক্ষ নির্বাচনের জন্য, একটা সুষ্ঠু ভোটের জন্য লড়াই। ৫১ বছর আগে দেশ স্বাধীন করেছি আর এখন একটা ভোটের জন্য লড়াই করতে হয়। কিন্তু এ লড়াই করার কথা ছিলো না।

তিনি বলেন, অতএব যদি ভালো চান পদত্যাগ করেন, পার্লামেন্ট ভেঙে দেন নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে দেশে ভোট দেন আর সেই ভোটে আমরা অংশগ্রহণ করার জন্য এক পায়ে দাঁড়িয়ে আছি।

বিএনপির নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান বলেন, দিনের ভোট রাতে করে সরকারি কর্মচারী দিয়ে ভোটের বাক্স ভরে এখন ক্ষমতায় আছেন আল্লাহ যদি আমাদের বাঁচিয়ে রাখে আপনাদেরও যদি বাঁচিয়ে রাখে আগামী দিনে সেই ভোট আর পুনরায় হবে না। জনগণ সরকারের পরিবর্তন চায়। জনগণ এখন বিএনপির সঙ্গে আছে। তাই আগামী দিনে এ সরকারকে ক্ষমতা ছাড়তে বাধ্য করা হবে। এজন্য আমরা আন্দোলনে নেমেছি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

টাঙ্গাইল,ভয়,আওয়ামী লীগ,সরকার,বিএনপি,আন্দোলন,মো. শাহ্জাহান

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close