• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সাত্তারকে ডিক্লেয়ার দিয়ে পাস করিয়ে আনা হবে: রুমিন

প্রকাশ:  ১৫ জানুয়ারি ২০২৩, ২২:০৩
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

বিএনপির ইমেজ নষ্ট করতে সাত্তারকে চাপে ফেলে নির্বাচনে আনা হয়েছে এবং যেকোনো ভাবেই হোক সরকার তাকে পাস করিয়ে আনবে বলে দাবি করেছেন দলটির আন্তর্জাতিকবিষয়ক সহ-সম্পাদক ও সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা।

রোববার (১৫ জানুয়ারি) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে একটি রেস্টুরেন্টে উপজেলা বিএনপি আয়োজিত সেমিনারে তিনি এ দাবি করেন।

উপ-নির্বাচনে উকিল আব্দুস সাত্তার ভূঁইয়ার অংশগ্রহণ করা নিয়ে তিনি বলেন, ওনাকে (আব্দুস সাত্তার) পাস করিয়ে আনা হবে। এখানে তো ভোট হচ্ছে না, আপনারাও বুঝতে পারছেন। আওয়ামী লীগের যারা প্রার্থী ছিলেন, তারা বসে পড়েছেন। তারা নির্বাচনে অংশ নেন না। তার মানেটা কী? তারা জানেন যে একটা কলাগাছ দাঁড়ালেই তার সঙ্গে পাস করবে, ওনার কোনো ভোট নাই। বিএনপির ভোট ওনার নাই, আওয়ামী লীগের ভোটও ওনার নাই। যিনি দাঁড়াবেন, তিনিই পাস করবেন। এ ঝুঁকিটাও আওয়ামী লীগ নিতে চাচ্ছে না। তাই আওয়ামী লীগের যারা প্রার্থী ছিলেন, তারা বসে পড়ছেন। সম্ভবত তাকে ডিক্লিয়ার দিয়ে পাস করিয়ে দেবে।

দলীয় নেতাকর্মীদের ভোট কেন্দ্রে না যাওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, বিএনপির কোনো নেতাকর্মী যদি বহিষ্কৃত উকিল আব্দুস সাত্তার ভূঁইয়ার পক্ষে কাজ করেন, তাহলে তাদেরও দল থেকে বহিষ্কার করা হবে।

সেমিনারে আশুগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি মোহাম্মদ শাজাহান সিরাজের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জহির, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন জয়, উপজেলা যুবদলের সদস্য সচিব নাসির মুন্সি, উপজেলা ও বিভিন্ন ইউনিয়নের নেতারা বক্তব্য দেন।

২০১৮ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থী হয়ে বিজয়ী হয়েছিলেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সেই সময়ের উপদেষ্টা উকিল আবদুস সাত্তার ভূঁইয়া। গত ১১ ডিসেম্বর বিএনপির সব সংসদ সদস্য পদত্যাগ করায় আসনটি শূন্য হয়। আগামী ১ ফেব্রুয়ারি এ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আবার অংশ নিতে যাচ্ছেন বিএনপি থেকে বহিষ্কৃত আব্দুস সাত্তার ভূঁইয়া। তিনি এ আসনের পাঁচবারের এমপি ছিলেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ব্রাহ্মণবাড়িয়া,রুমিন ফারহানা,পাস,বিএনপি,ইমেজ,আব্দুস সাত্তার ভূঁইয়া

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close