• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

৭১ টিভির সাংবাদিককে হত্যাচেষ্টার অভিযোগ

প্রকাশ:  ১৬ জানুয়ারি ২০২৩, ১১:০২
সাভার প্রতিনিধি
বাঁ থেকে সাংবাদিক আশরাফ সিজেল ও সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজিব/ ছবি: পূর্বপশ্চিমবিডি

ঢাকার সাভার উপজেলায় বেসরকারি টেলিভিশন ৭১ টিভির সাংবাদিক আশরাফ সিজেলকে মারধর ও অপহরণচেষ্টার অভিযোগ উঠেছে।

ভুক্তভোগী সাংবাদিকের অভিযোগ, ঝুঁকিপূর্ণ ইউনিয়ন পরিষদ ভবন ও আশপাশের জমি দখলের সংবাদ প্রচারের জেরেই তাকে অপহরণচেষ্টা করেছে উপজেলা চেয়ারম্যানের লোকজন। এ ঘটনায় মহসিন বাবু নামে একজনকে আটক করেছে পুলিশ। তবে অভিযুক্ত উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজিব এ অভিযোগ অস্বীকার করেছেন। তার দাবি, তার নামে করা অভিযোগের কোনো ভিত্তি নেই।

শনিবার রাতে সাভার থানায় উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজিবসহ ৮-১০ জনের বিরুদ্ধে মারধর, অপহরণসহ হত্যাচেষ্টার অভিযোগ করেছেন সাংবাদিক আশরাফ।

শনিবার দুপুর ২টার দিকে পৌরসভার ভাটপাড়া এলাকায় ভুক্তভোগীর বাসার সামনে ওই ঘটনা ঘটে।

উপজেলা চেয়ারম্যান ছাড়াও বাকি অভিযুক্তরা হলেন, রকিব আহম্মেদ, মহসিন বাবু ও মো. রওশনসহ অজ্ঞাত ৮-১০জন। তারা সবাই সাভারের বিভিন্ন এলাকার বাসিন্দা।

সাংবাদিক আশরাফ সিজেল পূর্বপশ্চিমবিডি-কে বলেন, গত ৪-৫ দিন আগে আমিনবাজার ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সের দুর্ভোগের সংবাদ সংগ্রহের জন্য তিনি সেখানে যান। ইউনিয়ন পরিষদের দুতলা ভবন ১৯৮৫ সালে নির্মাণ করা হয়। এরপর আর সংস্কার হয়নি। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গত ৫ মাস আগে ওই ভবন ছেড়ে অন্য স্থান ভাড়া নেয়ার জন্য চেয়ারম্যানকে চিঠি দেন। এ বিষয়ে খবর প্রকাশের জন্য তিনি ইউএনও ও চেয়ারম্যানের বক্তব্য নেন।

আশরাফের অভিযোগ ইউনিয়ন পরিষদের পাশে খাসজমি ইজারার নামে প্রভাবশালীদের দখল করার বিষয়ে প্রচারিত খবর নিয়ে উপজেলা চেয়ারম্যান তার ওপর ক্ষুব্ধ ছিলেন।

এই সাংবাদিক বলেন, ‘বাসায় ফেরার সময় মহসিন বাবু, রওশন ও উপজেলা চেয়ারম্যানের ক্যাডাররা ৮-১০জন আমাকে অপহরণের চেষ্টা করছে। মারধরও করে। আমি কৌশলে দেয়াল টপকে পাশের একটা ভবনের ছাদে গিয়ে আশ্রয় নেই। পরে সন্ত্রাসীরা গেট ভাংচুরের চেষ্টা করে। ৯৯৯ এ কল করে পুলিশের সহায়তায় আমি বের হই। পুলিশ আমাকে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।’ সন্ত্রাসীরা পিস্তলে ফাঁকা গুলি করেও বলে অভিযোগ ভুক্তভোগী সাংবাদিকের।

‘আমি এখন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি থাকলেও শঙ্কিত। কারণ এখনো আমাকে ফোনে হুমকি দেয়া হচ্ছে। আমাকে বাসা থেকে বের করে দেয়ার জন্য আমার বাড়িওয়ালাকেও হুমকি দেয়া হচ্ছে। আমি থানায় লিখিত অভিযোগ করেছি,’ বলেন সাংবাদিক আশরাফ।

তবে এসব অভিযোগ অস্বীকার করে সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজিব বলেন, ‘আমি তো এবিষয়ে কিছুই জানি না। এখন শুনি আমার নামেও অভিযোগ দেয়া হয়েছে। আমি চাই, যদি ওই সাংবাদিকের ওপর কেউ হামলা করে থাকে তাকে যেন আইনের আওতায় আনা হয়। একইসাথে সে যে আমাকে জড়িয়ে মিথ্যা অভিযোগ দিয়েছে, সেটিও যেন তদন্ত করা হয়। অভিযোগ মিথ্যা হলে যেন ব্যবস্থা নেয়া হয়।’

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, ভুক্তভোগী সাংবাদিকের লিখিত অভিযোগ পেয়েছি। ইতোমধ্যে বাবু নামে একজনকে আটক করা হয়েছে। তদন্ত করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সাংবাদিক

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close