• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ছেলের প্রতারণায় বাবা-মায়ের ইন্ধন, ৩৭ লাখ টাকা উদ্ধার

প্রকাশ:  ২৩ জানুয়ারি ২০২৩, ২২:০৮
চট্টগ্রাম প্রতিনিধি

সিগারেট ব্যবসায়ীর সঙ্গে প্রতারণার অভিযোগে হাসিব শেখ নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। গতকাল রোববার বিকেলে রাজশাহী থেকে হাসিবের সঙ্গে তার বাবা হেদায়েত শেখ এবং মা নুরজাহান বেগমকেও গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার (২৩ জানুয়ারি) সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পিবিআইর চট্টগ্রাম মেট্রো ইউনিট প্রধান নাইমা সুলতানা।

পিবিআই জানায়, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো কোম্পানির ডিস্ট্রিবিউটর এম এস জাওয়াদ এন্টারপ্রাইজের সুপারভাইজর ছিলেন হাসিব। এ সময় তার সঙ্গে ব্যবসায়ী মাসুদ রানার সখ্য হয়। গত বছরের অক্টোবরে মাসুদকে পাইকারি সিগারেট কিনতে উদ্বুদ্ধ করেন হাসিব। সামনে সিগারেটের দাম অনেক বেড়ে যাবে, ফলে অনেক টাকা মুনাফা হবে- এই প্রলোভন দেখিয়ে মাসুদকে ডিস্ট্রিবিউটরদের থেকে সিগারেট এনে দেওয়ার কথা বলে ৫৩ লাখ ৮৮ হাজার টাকা নেন হাসিব। কিন্তু সেই টাকা ডিস্ট্রিবিউটরদের না দিয়ে বাবা-মাসহ পালিয়ে যান হাসিব। পরে তাদের সঙ্গে যোগাযোগ করতে ব্যর্থ হন মাসুদ।

এ বিষয়ে গত বছরের অক্টোবরে নগরীর ইপিজেড থানায় মামলা করেন ভুক্তভোগী ব্যবসায়ী মাসুদ।

কালবেলা পত্রিকা অনলাইনের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন শেষে গতকাল রোববার বিকেলে রাজশাহীর চন্দ্রিমা থানা এলাকার একটি ভাড়া বাসা থেকে হাসিব ও তার মা-বাবাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে পিবিআই। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ৩৭ লাখ টাকা, যা প্রতারণার মাধ্যমে ব্যবসায়ীদের কাছ থেকে আত্মসাৎ করা হয়েছিল।

পিবিআই কর্মকর্তা নাইমা সুলতানা জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্তরা স্বীকার করেছেন তারা মন ভোলানো অফারে বিভিন্ন ব্যবসায়ীর কাছ থেকে বড় অংকের টাকা হাতিয়ে নিতেন। এ চক্রের বাকিদের ধরতে তদন্ত ও অভিযান চলছে।

চট্টগ্রাম,ব্যবসায়ী,প্রতারণা,পিবিআই

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close