• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

প্রধানমন্ত্রীকে বলবো, ‘কুমিল্লা নামেই বিভাগ দিন’: এমপি বাহার

প্রকাশ:  ২৭ জানুয়ারি ২০২৩, ১২:৪৬
কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, আমি কুমিল্লার মানুষকে ভালোবাসি। কুমিল্লার মানুষের কথা বলতে আমি প্রিয় নেত্রীকেও ভয় করি না। আমি প্রধানমন্ত্রীকে বলবো, ‘কুমিল্লা নামেই বিভাগ দিন’।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাতে কুমিল্লা শিল্পকলা একাডেমিতে আয়োজিত ব্যবসায়ী সমিতির মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমিল্লা দোকান মালিক সমিতির সভাপতি মো. সানাউল হক। বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র আরফানুল হক রিফাত। সমন্বয়ক ছিলেন দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন।

আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, আমি যখন পৌরসভার চেয়ারম্যান পদে নির্বাচন করি তখনো আমাকে অনেকে হতাশ করেছে। কিন্তু জনগণ আমাকে শক্তি দিয়েছে। তাদের শক্তিতে আমি পৌরসভাকে সিটি করপোরেশন করেছি। আর আমার পরে আসলো কে? আকবর ভাই, সাক্কু ভাই। তারা কি করেছে? প্ল্যান পাস করিয়েছে, আর টাকা খেয়েছে। সাক্কু সহজ-সরল মানুষের মতো কথা বলে। অথচ তিনি মানুষের টাকা মেরে ৭৮টা ফ্ল্যাট করেছে। আমি সবই জেনেছি পরে। রূপায়ণ টাওয়ার করতে ৭৫ লাখ টাকা ঘুষ দিতে হয়েছে। প্ল্যানেট এসআরের প্ল্যান পাস করতে ৭৫ লাখ টাকা নিয়েছে। এই সাক্কু তার নিজের পকেটে ঢুকিয়েছে টাকা। কুমিল্লা সিটিকে ওভারলোড করে দিয়েছে সাক্কু। আজ যানজটের জন্য শহরে হাঁটা যায় না। ভবনের পর ভবনের প্ল্যান পাস হয়েছে নিয়ম না মেনেই।

তিনি বলেন, আমি রিফাতকে তিল তিল করে কুমিল্লার মানুষের জন্য গড়ে তুলেছি। রিফাতের ৬ মাস হয়েছে মেয়র হওয়ার। আপনারা ৬ টাকা ঘুষের কোনো প্রমাণ পেয়েছেন? পেলে আমাকে বলুন। আমি তখন আর এখানে (মঞ্চে) থাকবো না আমি চলে যাবো ওখানে (জনগণের কাতারে)। তখন আর রিফাতকে চেয়ারে থাকতে দেবো না।

কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য বলেন, কুমিল্লা এখন আগের কুমিল্লা নেই। আমাকে সবাই বলে সংস্কৃতিবান্ধব, অনেকে বলে শিক্ষকবান্ধব, আর এই অনুষ্ঠানে আসার পর বলছেন, আমি নাকি ব্যবসায়ীবান্ধব। আমি আসলে কোনো বান্ধবই নই। আমি কুমিল্লাবান্ধব, জণগণের বান্ধব। আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, জাতীয় অর্থনীতিতে আমাদের প্রবাসীরা সবচেয়ে বেশি অবদান রাখছেন। আমরা মাছ উৎপাদনে এখন দেশজুড়ে ভালো অবস্থানে।

তিনি বলেন, যারা ১৯৭১’র যুদ্ধের পর আমাদের তলাবিহীন ঝুড়ি বলেছিলো তারা এখন হিংসা করে। আপনারা মুরগি খান কতো করে? দেড়শ টাকা। আর পাকিস্তানে মুরগির কেজি ৬০০ টাকা। আমরা কি ভালো নেই?

পূর্বপশ্চিমবিডি/এসএম

কুমিল্লা,বিভাগ,প্রধানমন্ত্রী,সংসদ সদস্য,আ ক ম বাহাউদ্দিন বাহার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close