• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অনিয়মের অভিযোগ

না. গঞ্জে বিএনপির পাঁচ ইউনিটের কমিটি ঘোষণা

প্রকাশ:  ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:০৫
নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ জেলা বিএনপির অধীনস্থ পাঁচ ইউনিট কমিটি ঘোষণা করেছেন জেলা বিএনপির আহবায়ক মুহাম্মদ গিয়াসউদ্দিন ও সদস্য সচিব গোলাম ফারুক খোকন। তবে অভিযোগ উঠেছে কমিটিগুলোতে কেন্দ্রের নির্দেশনা ও জেলা বিএনপির কমিটির নিয়ম মানা হয়নি। এ কারণে কমিটিগুলো অবৈধ দাবি করছেন কমিটির জেলা বিএনপির প্রথম যুগ্ম আহ্বায়ক মামুন মাহমুদ।

শনিবার (৪ ফেব্রুয়ারি) জেলার অন্তর্গত ফতুল্লা, সিদ্ধিরগঞ্জ ও রূপগঞ্জ উপজেলা ও রূপগঞ্জের কাঞ্চন ও তারাব পৌরসভা বিএনপির কমিটি অনুমোদন করা হয়। এর মধ্যে সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির কমিটি অনুমোদন হলেও তা প্রকাশ করা হয়নি।

জানা যায়, গত বছরের ১৫ নভেম্বর নারায়ণগঞ্জ জেলা বিএনপির নয় সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে আহ্বায়ক করা হয়েছে সাবেক সংসদ সদস্য গিয়াসউদ্দিনকে ও সদস্য সচিব করা হয়েছে জেলা যুবদলের আহ্বায়ক গোলাম ফারুক খোকনকে। এতে প্রথম যুগ্ম আহ্বায়ক করা হয়েছে মামুন মাহমুদ, মনিরুল ইসলাম রবি, শহিদুল ইসলাম টিটু, মাসুকুল ইসলাম রাজীব, লুতফর রহমান খোকা, মোশারফ হোসেন ও জুয়েল আহমেদকে।

কমিটির প্যাডে কাগজের নিচের দিকে উল্লেখ ছিলো, আহবায়ক এবং প্রথম যুগ্ম আহবায়ক ও সদস্য সচিবের যৌথ স্বাক্ষরে অধীনস্থ ইউনিট কমিটি অনুমোদিত হবে। তবে ঘোষিত পাঁচ ইউনিট কমিটির একটিতেও ছিলো না মামুন মাহমুদের স্বাক্ষর। এমনকি তাকে জানানো হয়নি দাবি তার।

জেলা বিএনপির প্রথম যুগ্ম আহ্বায়ক মামুন মাহমুদ বলেন, এটি দলের নির্দেশনা অমান্য করা ছাড়া কিছু নয়। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারমান ও আমাদের মহাসচিব কমিটিতে উল্লেখ করে দিয়েছেন যে তিনজনের স্বাক্ষরে কমিটি হবে কিন্তু তা হয়নি। দলের চেইন অব কমান্ড মানা হয়নি। আমার সাথে এ ব্যাপারে বিন্দুমাত্র আলোচনা করা হয়নি, আমাকে জানানো হয়নি। এ কমিটি নিয়ম অনুযায়ী অবৈধ।

জেলা বিএনপির সদস্য সচিব গোলাম ফারুক খোকন বলেন, আমরা কেন্দ্রের নির্দেশনার বাইরে এক চুলও নড়ি না। কেন্দ্রের সাথে আলোচনা করে কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী পাঁচ ইউনিট কমিটি করা হয়েছে। এসব কমিটিগুলো আগেই হবার কথা ছিলো। পূর্বের কমিটির সময়ই এসব কমিটি ভাঙার সিদ্ধান্ত ছিলো। যারা রাজপথে ও দলীয় কর্মকান্ডে সক্রিয় ও দলের নিয়ম শৃঙ্খলার প্রতি শ্রদ্ধাশীল তাদের দায়িত্বে আনা হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

অনিয়ম,অভিযোগ,ঘোষণা,কমিটি,ইউনিট,বিএনপি,নারায়ণগঞ্জ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close