• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ মারা নেই

প্রকাশ:  ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:৪৩
চট্টগ্রাম প্রতিনিধি

না ফেরার দেশে পাড়ি জমালেন চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনের সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদ। তার বয়স হয়েছিলো ৭৫ বছর।

রোববার (৫ ফেব্রুয়ারি) রাত ১২টা ৩৮ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মোছলেম উদ্দিন আহমদের মৃত্যু হয়। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি ক্যানসারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন চিকিৎসাধীন ছিলেন।

এ তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এস এম মিজানুর রহমান।

মোছলেম উদ্দিন আহমদ ১৯৬৯ সালে চট্টগ্রাম সরকারি কমার্স কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি হন। পরে তিনি ওই কলেজ শাখার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৭০ সালে চট্টগ্রাম শহর শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হন মোছলেম উদ্দিন আহমদ। ১৯৭১ সালে তিনি স্বাধীনতাযুদ্ধে অংশ নেন। দেশ স্বাধীন হওয়ার পর ১৯৮২ সালে তিনি চট্টগ্রাম জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হন।

২০০৫ সালের ২৩ জুলাই সম্মেলনের মাধ্যমে মোছলেম উদ্দিন আহমদ চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০১২ সালের ৪ নভেম্বর আখতারুজ্জামান চৌধুরী বাবুর মৃত্যুর পর ২০১৩ সালে মোছলেম উদ্দিন আহমদকে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি করা হয়। তিনি আমৃত্যু চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে ছিলেন।

চট্টগ্রাম-১২ (পটিয়া) আসন থেকে দুইবার জাতীয় সংসদ নির্বাচন করে হেরে যান তিনি। বোয়ালখালী আসনের সংসদ সদস্য মাইনুদ্দিন খান বাদলের মৃত্যুর পর শূন্য হওয়া চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে ২০২০ সালের ১৩ জানুয়ারি এমপি নির্বাচিত হন মোছলেম উদ্দীন আহমদ।

পূর্বপশ্চিমবিড/এসএম

চট্টগ্রাম,সংসদ,সদস্য,মোছলেম উদ্দিন আহমদ,চিকিৎসাধীন,আক্রান্ত

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close