• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

শ্রীপুরে ভবনের ছাদ ধসে দুই শ্রমিক নিহত

প্রকাশ:  ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ২০:২৩
গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরে একটি কারখানার নির্মাণাধীন ভবনের ছাদ ধসে দুই শ্রমিক নিহত হয়েছেন। বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টায় শ্রীপুর পৌর এলাকার দক্ষিণ ভাংনাহাটি গ্রামের ছাপিলাপাড়া এলাকার হ্যামস গার্মেন্টস লিমিটেডে এ দুর্ঘটনা ঘটে।

নিহত আরিফুল ইসলাম (২১) লালমনিরহাটের কালিগঞ্জ থানার কাশিরাম গ্রামের মো. কান্দুরার ছেলে। তিনি ওই কারখানার ঠিকাদারি প্রতিষ্ঠানের শ্রমিক ছিলেন। নিহত অপরজনের পরিচয় জানা যায়নি।

স্থানীয়রা জানান, শ্রীপুরের দক্ষিণ ভাংনাহাটি গ্রামের ছাপিলাপাড়া গ্রামের হ্যামস গার্মেন্টস লিমিটেডের একটি ভবনের ঢালাইয়ের কাজ চলছিল। বিকেল চারটার দিকে হঠাৎ নির্মাণাধীন ভবনটি ধসে পড়ে। এর নিচে চাপা পড়েন নির্মাণশ্রমিকরা।

এদিকে, ভবন ধসের ঘটনায় এখনো কয়েকজন নিখোঁজ আছেন। তাদের স্বজনরা কারখানার ফটকে ভিড় করছেন। ওই ভবনে কাজ করছিলেন মুকুল চন্দ্র বর্মন। ধসে পড়ার পর তিনি নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন তার ছেলে শ্রী ভক্ত চন্দ্র বর্মন।

তিনি জানান, নির্মাণাধীন ভবনটি ধ্বসে পড়ার পরপরই তার বাবার সঙ্গে থাকা শ্রমিকরা জানিয়েছেন, তার বাবার খোঁজ পাওয়া যাচ্ছে না। সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত তার বাবার খোঁজ পাওয়া যায়নি।

গাজীপুর ফায়ার সার্ভিসের সহকারী উপ-পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন বলেন, বুধবার বিকেলে হ্যামস গার্মেন্টসের ছাদ ঢালাইয়ের সময় নির্মাণাধীন ভবনটি ধসের ঘটনা ঘটে। এখন পর্যন্ত আরিফুলসহ দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। মামুন নামে একজন গুরুতর আহত হয়েছেন।

তিনি বলেন, শ্রীপুর ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজ করছেন। হতাহতের সংখ্যা বাড়তে পারে।

সারা ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কনস্ট্রাকশন নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান কারখানার নির্মাণকাজ করছিলো। প্রতিষ্ঠানটির প্রকৌশলী শফিক মোল্লা বলেন, ভবন নির্মাণের সময় ৭৩ শ্রমিক কাজ করছিলেন। কতোজন নিখোঁজ আছে আমরা খোঁজ নিচ্ছি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

গাজীপুর,নিহত,শ্রমিক,শ্রীপুর,ভবন,ছাদ,ধস

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close