• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

তুরস্কে ক্ষতিগ্রস্তদের জন্য একদিনের বেতন পাঠালেন দোকান কর্মচারী

প্রকাশ:  ১৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৫১
কুমিল্লা প্রতিনিধি

তুরস্কে ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য একদিনের বেতন ৪০০ টাকা পাঠিয়েছেন তৌহিদুল ইসলাম মুন্না (৩৫) নামে এক যুবক। তিনি কুমিল্লার একটি কসমেটিকস দোকানের কর্মচারী। শনিবার (১৮ ফেব্রুয়ারি) তুরস্কের রাষ্ট্রদূত বরাবর পাঠানো চিঠির মাধ্যমে এই টাকা পাঠান তৌহিদুল ইসলাম।

চিঠিতে তৌহিদুল ইসলাম মুন্না তুরস্কের রাষ্ট্রদূতকে লিখেন, তুরস্কে গত ৬ ফেব্রুয়ারির ভূমিকম্পে নিহত ও ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য দুঃখ প্রকাশ করছি। আমি তৌহিদুল ইসলাম মুন্না। কুমিল্লা শহরের একটি কসমেটিকস দোকানে চাকরি করি। তুরস্কে ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য আমার একদিনের বেতন পাঠালাম। ভবিষ্যতে আমি আমার সাধ্যমতো আবারো সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার চেষ্টা করবো। সাহায্য পাঠানোর জন্য আপনাদের ব্যাংক হিসাব নম্বর অথবা অন্য কোনো মাধ্যম যদি প্রদান করতেন তাহলে আমার মতো আরও যারা সাহায্য পাঠাতে আগ্রহী তাদের উপকার হত।

চিঠিতে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের কাছেও বার্তা দেন মুন্না। তিনি লিখেন, জনাব প্রেসিডেন্ট, আপনি নিজেকে একা ভাববেন না। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আঠারো কোটি মানুষ আপনার পাশে আছে। সকল জনগণের পক্ষে যতটুকু সম্ভব আমরা আপনাদের পাশে থাকার চেষ্টা করবো ইনশাআল্লাহ। আল্লাহ হাফেজ।

শনিবার দুপুরে চিঠি এবং একদিনের বেতন পাঠানোর বিষয়টি নিশ্চিত করেন তৌহিদুল ইসলাম মুন্না।

তিনি বলেন, ভয়াবহ ভূমিকম্পে তুরস্কের মানুষদের যে ক্ষয়ক্ষতি হয়েছে তাতে মানুষ হিসেবে আমাদের সকলেরই তাদের পাশে দাঁড়ানো উচিত। আমি আমার একদিনের বেতন ৪০০ টাকা পাঠিয়েছি, ভবিষ্যতে আরও পাঠাব। তবে তুরস্কের অ্যাম্বাসি থেকে ব্যাংক হিসাব নম্বর অথবা বিকাশ, নগদ, রকেট ইত্যাদি নম্বর দিলে আমাদের জন্য সহজ হত।

তৌহিদুল ইসলাম মুন্না কুমিল্লা নগরীর কাশারিপট্টি এলাকার হিদায়াতুল ইসলামের ছেলে। পড়াশোনা করেছেন ডিগ্রি ১ম বর্ষ পর্যন্ত। বাবার সঙ্গে সংসারের হাল ধরার জন্য নগরীর কান্দিরপাড় সমবায় মার্কেটের মনিহার প্রসাধনী নামের কসমেটিকস দোকানে চাকরি শুরু করেন। বর্তমানে তিনি ১২ হাজার টাকা বেতন পান। বেতনের একদিনের অংশ ৪০০ টাকা পাঠিয়েছেন তৌহিদুল ইসলাম মুন্না। শনিবার তা কুরিয়ার করা হয়েছে। রোববার (১৮ ফেব্রুয়ারি) তুরস্কের রাষ্ট্রদূতের কাছে সেই চিঠি এবং টাকা পৌঁছাবে বলে জানান মুন্না।

সচেতন নাগরিক কমিটির (সনাক) কুমিল্লার সাবেক সভাপতি আলমগীর খান বলেন, তৌহিদুল ইসলাম মুন্না যে সহানুভূতি দেখিয়েছেন, সেটা সবার জন্য অনুকরণীয়। সমাজের সবারই এমন ভূমিকা রেখে মানবতার কাজে এগিয়ে আসা উচিত।

তুরস্ক

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close