• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চট্টগ্রামে শহিদ মিনারে ছাত্রলীগের হামলা, আহত ৫

প্রকাশ:  ২১ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:১৪
চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রাম নগরের মিউনিসিপ্যাল মডেল হাইস্কুল প্রাঙ্গণের অস্থায়ী শহিদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের হামলায় ছাত্র ইউনিয়নের ৫ জন নেতাকর্মী আহত হয়েছেন।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকালে এই ঘটনা ঘটে।

আহতরা হলেন- ছাত্র ইউনিয়ন কোতোয়ালী থানার সাধারণ সম্পাদক এস এম নাবিল, পাহাড়তলী থানার সভাপতি ডেনি বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক বর্ষা দেবী, হালিশহরের সহ সভাপতি মিজানুর রহমান আরিফ। এদের বাঁচাতে গিয়ে আহত হন চট্টগ্রাম জেলা সভাপতি ইমরান চৌধুরী।

ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলার সভাপতি ইমরান চৌধুরী বলেন, শহীদ মিনারে ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা ফুল দিতে যায়। সেখানে সারিবদ্ধভাবে ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছিলেন। আমরাও সিরিয়াল অনুযায়ী ফুল দিতে যাচ্ছি। মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সিরিয়াল ছাড়া ফুল দিতে দেওয়া হচ্ছিলো।

তিনি বলেন, সিরিয়াল ভঙ্গ করে ঢোকার সময় বাঁধা দেওয়ায় ও বেদিতে জুতা নিয়ে উঠার প্রতিবাদ করায় ছাত্র ইউনিয়নের ওপর কোতোয়ালি থানা ছাত্রলীগ ও দক্ষিণ জেলা যুবলীগের নেতাকর্মীরা দফায় দফায় হামলা চালায়। এ হামলায় চট্টগ্রাম জেলা ছাত্র ইউনিয়নের নারী সহযোদ্ধাসহ ১০-১২ জন আহত হন।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর বলেন, যথাযোগ্য মর্যাদায় আমরা ভাষা শহীদের স্মরণার্থে যে কর্মসূচি ছিলো সেটি পালন করে চলে এসেছি। পরে আমাদের সিনিয়র নেতৃবৃন্দরা শহীদ মিনারের বিশৃঙ্খল পরিবেশের কিছু ছবি পাঠিয়েছেন। আমরা সঙ্গে সঙ্গে তদন্ত করে দেখেছি তারা ছাত্রলীগের কেউ নয়।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আহত,হামলা,ছাত্রলীগ,চট্টগ্রাম,শহিদ মিনার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close