• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

শহীদ মিনারে ফুল দেওয়া নিয়ে মহিলা আ. লীগের দু’পক্ষের সংঘর্ষ

প্রকাশ:  ২১ ফেব্রুয়ারি ২০২৩, ২২:৪৬
বগুড়া প্রতিনিধি

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বগুড়ার ধুনটে শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে মহিলা আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুইজন আহত হয়েছেন।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে উপজেলা পরিষদ সড়কের একটি খাবার হোটেলে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- উপজেলার চৌকিবাড়ি ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক লিপি আকতার (৩৮) ও মহিলা আওয়ামী লীগের কর্মী কাউসার জাহান কেয়া (৩০)।

জানা যায়, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি পপি রানী পোদ্দার ও সাধারণ সম্পাদক সুলতানা জাহানের মধ্যে দলীয় কর্মকাণ্ড নিয়ে বিরোধ রয়েছে। দীর্ঘদিন ধরে দুগ্রুপের নেতাকর্মীরা পাল্টাপাল্টি বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন। শহীদ দিবস উপলক্ষে সোমবার (২০ ফেব্রুয়ারি) দিনগত রাত ১২টা ১ মিনিটে মুজিব চত্বর এলাকায় শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। উপজেলা মহিলা আওয়ামী লীগের পক্ষ থেকে পৃথকভাবে শ্রদ্ধা নিবেদনের সময় উভয় পক্ষের নেতাকর্মীদের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

এ ঘটনায় মঙ্গলবার সকাল থেকে দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিলো। দুপুর ২টার দিকে মহিলা আওয়ামী লীগের সভাপতির পক্ষের নেত্রী লিপি আকতার উপজেলা পরিষদ চত্বরে একটি হোটেলে খাবার খেতে বসেন। এসময় সাধারণ সম্পাদকের পক্ষের কর্মী কাউসার জাহান কেয়া ওই হোটেলে ঢুকে লিপি আকতারকে গালিগালাজ করতে থাকেন। একপর্যায়ে তারা মারামারিতে জড়িতে পড়েন। এতে দু’জনই আহত হন।

উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি পপি রানী পোদ্দার বলেন, শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের সঙ্গে বিশৃঙ্খলা ঘটে। তারই জের ধরে লিপিকে হোটেলের ভেতর মারধর করেছেন কেয়া।

উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুলতানা জাহান বলেন, শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণের সময় লিপি আকতার আমাদের ফুলের মালা ছিঁড়ে ফেলে। এ ঘটনা নিয়ে কথা-কাটাকাটির একপর্যায়ে কেয়াকে মারধর করেছে লিপি আকতার।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ঘটনায় অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বগুড়া,সংঘর্ষ,মহিলা,শহীদ মিনার,ফুল,আওয়ামী লীগ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close