• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

জনগণ যা চায় তাই করব: জাহাঙ্গীর আলম

প্রকাশ:  ১৫ এপ্রিল ২০২৩, ১৮:১৭
গাজীপুর প্রতিনিধি

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে বিতর্কিত মন্তব্যের জেরে সাময়িক বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলম গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাননি। দলীয় মনোনয়ন না পেয়েও জনগণের সঙ্গে কাজ করতে চান দলটির গাজীপুর মহানগরের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র জাহাঙ্গীর আলম।

শনিবার দুপুরে গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার ও জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খানকে দলীয় প্রার্থী হিসেবে চূড়ান্ত করা হয়। মনোনয়ন না পাওয়ার খবর পেয়ে বিকেলে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেছেন, জনগণ যা চায় আমি তাই করব। আমি মানুষের সঙ্গে ছিলাম, আছি এবং থাকব।

২০২১ সালের সেপ্টেম্বরে গোপনে ধারণ করা জাহাঙ্গীর আলমের কথোপকথনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জেলার কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা এবং মুক্তিযুদ্ধ সম্পর্কে বিতর্কিত মন্তব্য করার অভিযোগ ওঠে।

গত ৩ অক্টেবর দলের স্বার্থ পরিপন্থি কর্মকাণ্ড ও সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে জাহাঙ্গীর আলমকে শোকজ করে আওয়ামী লীগ। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সই করা শোকজ নোটিশে ১৫ দিনের মধ্যে জাহাঙ্গীরকে এর জবাব দিতে বলা হয়। এরপর নির্ধারিত সময়ের আগেই শোকজের জবাব দিয়ে নিঃশর্ত ক্ষমা চান জাহাঙ্গীর। সম্প্রতি আওয়ামী লীগের হাই কমান্ড থেকে তা শর্তসাপেক্ষে মঞ্জুর করা হয়েছে।

তার আগে ওই বছরের ১৯ নভেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভায় জাহাঙ্গীরকে দল থেকে বহিষ্কার করা হয়। ২৫ নভেম্বর তাকে মেয়র পদ থেকেও সাময়িক বহিষ্কার করা হয়।

আগামী ২৫ মে গাজীপুর সিটি করপোরেশনে ভোট হওয়ার কথা রয়েছে।

জাহাঙ্গীর আলম

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close