• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সংবিধান নিয়ে বিএনপি ও জাতীয় পার্টি ফুটবল খেলেছে : আইনমন্ত্রী

প্রকাশ:  ২৯ এপ্রিল ২০২৩, ২০:১৯
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

বিএনপি ও জাতীয় পার্টি বাংলাদেশের সংবিধান নিয়ে অনেক ফুটবল খেলেছে বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই খেলা বন্ধ করেছেন।

আইনমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর উপহার দেওয়া সংবিধান অনুযায়ীই আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

শনিবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা পরিষদ মিলনায়তনে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভার আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

আনিসুল হক আরও বলেন, বাহাত্তর সালে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের যে সংবিধান উপহার দিয়েছেন সেই সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন হবে। কোনো নির্দলীয় সরকার, কোনো কেয়ারটেকার সরকার থাকবে না। নির্বাচন করবেন নির্বাচন কমিশন।

আইনমন্ত্রী বলেন, ‘বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মন্তব্য করেছেন বর্তমানে দেশে আইনের শাসন ও সুশাসন নেই। আপনাদের স্মরণ করিয়ে দিতে চাই ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে যারা জড়িত ছিল তাদের বিচার করা যাবে না বলে ওই বছরের ২৬ সেপ্টেম্বর আইন পাস করেছিল খন্দকার মোস্তাক ও জিয়াউর রহমান। সেটাকে আইনের শাসন মনে করে বিএনপি।’

‘আর আমরা মনে করি আইনের ঊর্ধ্বে কেউ না। আইন যেভাবে লেখা আছে সেভাবেই জনগণকে ধারণ করতে হবে। আমরা মনে করি সেটাই আইনের শাসন। এখন আইনের শাসন আছে এবং দেশে কোনো নৈরাজ্য নেই। হত্যার বিচার হয় না এমন কথা কেউই বলতে পারবে না। বিএনপি জিয়াউর রহমান হত্যার বিচার করতে পারে নাই। তাদের মুখে আইনের শাসনের কথা মানায় না’- বলেন আনিসুল হক।

আইনমন্ত্রী বলেন, ‘এই যে তারা বক্তৃতা দিচ্ছে, কথা বলছে; আমরা তো তাদের বাধা দিচ্ছি না। কারণ এটা তাদের অধিকার। আর এটাই হলো গণতন্ত্র। তাদের আমলে আইনের শাসন ছিল না। কথা বলা যেত না, এমনকি হত্যাকারী বেঁচে যেত। যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল তাদের তারা চাকরি দিয়ে পুনর্বাসন করেছিল। তাদের বিরোধীদলীয় নেতা বানানো হয়েছিল। আমাদের সময়ে আইনের বইয়ে যা লেখা জনগণকে তা পালন করতে হয়। সরকার তা পালন করে।’

আইনমন্ত্রী

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close