• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

জাহাঙ্গীরের বিরুদ্ধে দুদকে অভিযোগ

প্রকাশ:  ০২ মে ২০২৩, ১৭:০৯
গাজীপুর প্রতিনিধি

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্রের সঙ্গে জমা দেওয়া হলফনামায় আয়কর রিটার্নে সম্পদ ও তথ্য গোপন করার অভিযোগ এনে মেয়র প্রার্থী মো. জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে (দুদক) অভিযোগ জমা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২ মে) গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে গণফ্রন্ট মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম এ অভিযোগ দেন। দুদকের সমন্বিত জেলা কার্যালয়, গাজীপুরের উপ-পরিচালক মোজাহার আলী সরদার অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযোগে বলা হয়েছে, গাজীপুর সিটি করপোরেশনের সাময়িক বরখাস্ত ও পরে পদত্যাগী মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম সম্পদ গোপন করেছেন বলে তারই নির্বাচনী হলফনামায় উঠে এসেছে। মোহাম্মদ জাহাঙ্গীর আলমের ২০১৯-২০ ও ২০২০-২১ অর্থবছরের আয়কর রিটার্ন/বিবরণীতেও সম্পদ গোপন এবং আয়-ব্যয়ের হিসাবে গড়মিল লক্ষ্য করা গেছে।

জাহাঙ্গীর আলমের ছয়দানা-হারিকেনস্থ বাড়ির আধুনিক সুপরিসর লিফট, দুই ডজন এসি, ফ্রিজ, টিভি, কম্পিউটার, ল্যাপটপসহ ইলেকট্রনিক সামগ্রী দেখিয়েছে মাত্র ১ লাখ ৭৫ হাজার টাকা, আর কনফারেন্স টেবিল ও অর্ধশত চেয়ার, আলিশান খাট, রাজকীয় সোফাসহ আসবাবপত্র দেখিয়েছে মাত্র দেড় লাখ টাকা। এতে ৫ কোটি টাকার গড়মিল বেরিয়ে আসবে।

অভিযোগে আরও বলা হয়, এছাড়া মোহাম্মদ জাহাঙ্গীর আলমের আয়কর রিটার্ন/বিবরণীতে উল্লিখিত প্রাইভেট সাপ্লাই ব্যবসার ট্রেড লাইসেন্স, অন্য লাইসেন্স, অফিস, কর্মী, সরবরাহ করা মালামালের উৎস ও বৈধতা, ভ্যাট দেওয়ার প্রমাণ এবং আয়-ব্যয়ের ক্ষেত্রে গড়মিল আছে। জাহাঙ্গীর আলম তার প্রাইভেট সাপ্লাই ব্যবসায় ২০১৯-২০ অর্থবছরে ২৮ কোটি ৬৭ লাখ টাকার ও ২০২০-২১ অর্থবছরে ৩৪ কোটি ৭৭ লাখ টাকার বিল নেওয়া হয় বলে আয়কর রিটার্নে উল্লেখ্য করেছেন।

আয়কর রিটার্নে দুটি কোম্পানির বিনিয়োগকারী শেয়ারহোল্ডার হিসেবে লাভ-ক্ষতির হিসাব এবং ব্যবস্থাপনা পরিচালক হিসেবে বেতন-ভাতা নেওয়ার বিষয়গুলো গোপন করেছেন তিনি।

মেয়র জাহাঙ্গীর

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close