• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

সোনারগাঁয়ে গরুর হাটের ইজারা নিয়ে উপজেলা চেয়ারম্যানের নয়ছয়

প্রকাশ:  ২২ জুন ২০২৩, ২২:০৭
সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

সোনারগাঁয়ে গরুর হাটের ইজারা নিয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান সামসুল ইসলাম ভূইয়ার বিরুদ্ধে ব্যপক অনিয়ম ও দূর্নীতির অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (২২ জুন) সোনারগাঁ উপজেলা পরিষদে তালতলা গরুর হাটের ইজারার সিডিউল কেনার সময় উপজেলা চেয়ারম্যান সামসুল ইসলাম ভূইয়া তার ক্ষমতার প্রভাব বিস্তার করে হাটের ইজারা তার নামে নেয়ার চেষ্টা করে।

উপজেলা তথ্যসুত্রে জানা গেছে, তালতলা হাটের ইজারার জন্য আল-আমিন, সামসুল আলম, হুমায়ুন কবির ভূইয়া, শেখ জামান এবং সর্বশেষে উপজেলা চেয়ারম্যান সামসুল ইসলাম ভূইয়া সিডিউল জমা দেন। পরবর্তীতে হুমায়ুন কবির ভূঁইয়া, সামসুল আলম ও সামসুল ইসলাম ভূইয়ার ফরমে ত্রুটি থাকায় তাদের সিডিউল বাতিল করলে তাৎক্ষণিক উপজেলা চেয়ারম্যান সামসুল ইসলাম ভূইয়া তার ক্ষমতার প্রভাব দেখিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কক্ষে সবার সামনে পুনরায় ফরম জমা দিতে গেলে স্থানীয় গণমাধ্যমকর্মী বাধা দিলে তাদেরকে বিভিন্ন কুরুচিপূর্ণ মন্তব্য করেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজওয়ান উল ইসলাম পরিস্থিতি অনুকুলে আনতে ত্রুটিযুক্ত ফরমসহ চেয়ারম্যানের ফরম বাদ করে তালতলা হাটের ইজারা স্থগিত করে দেন।

এ ব্যাপারে হুমায়ুন কবির ভূইয়া জানান, আমি সর্বোচ্চ দাম দিয়ে হাটের ইজারার সিডিউল কিনতে ফরম জমা দেই কিন্তু ফরমে ত্রুটি থাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা বাদ করে দেন।

ঘটনার সত্যতা জানতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সামসুল ইসলাম ভূইয়া জানান, আমি কোনো ফরম ক্রয় করেনি। আমি শুধু হুমায়ুন কবির ভূইয়ার ফরমে ত্রুটি আছে সে বিষটা জানিয়েছি।

তিনি আরও বলেন, আমি জানি হুমায়ুন কবির ভূইয়া তালতলা হাটের ইজারা পেয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজওয়ান-উল-ইসলাম জানান, হুমায়ুন কবির ভূইয়ার ফরমটিতে ত্রুটি থাকায় বাদ করে দেয়া হয়েছে৷ সিডিউলে যারটা আমাদের কাছে সঠিক মনে হবে তাকেই দিবো। অফিসের ভেতরে এই হাটের ইজারা নিয়ে সমস্যা হওয়াতে আমি তা স্থগিত করে দেই। পরবর্তীতে যাচাই-বাছাই করে ইজারা দেয়া হবে।

গরুর হাট

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close