• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ধামরাইয়ে ভূমিদস্যুদের চাপে দিশেহারা শারীরিক প্রতিবন্ধীর মৃত্যু

প্রকাশ:  ২৫ জুন ২০২৩, ০০:১২
সাভার প্রতিনিধি
ছবি- বজলুর রশিদ

ঢাকার ধামরাইয়ে ভূমিদস্যুদের চাপে দিশেহারা আরাফাত উদ্দিন (৫০) নামে এক শারীরিক প্রতিবন্ধী ব্যক্তির মৃত্যু হয়েছে।

শনিবার (২৪ জুন) সকালের দিকে উপজেলার গাঙ্গুটিয়া ইউনিয়নের বারবাড়িয়া গ্রামে তার মৃত্যু হয়।

মৃত আরাফাত উদ্দিন ধামরাইয়ের গাঙ্গুটিয়া ইউনিয়নের বারবাড়িয়া গ্রামের বাসিন্দা। তিনি শারীরিক প্রতিবন্ধী ছিলেন।

অভিযুক্ত ভুমিদস্যু বজলুর রশিদ একই ইউনিয়নের চারিপাড়া গ্রামের আমজাদ মাস্টারের ছেলে। তিনি জমির দালালি ও কাপড়ের দোকান করেন।

মৃতের পরিবার জানায়, শারীরিক প্রতিবন্ধী হলেও তিনি দর্জির কাজ করতেন। কয়েক বছর আগে গাঙ্গুটিয়া ইউনিয়নের চেয়ারম্যান কাদের মোল্লার যোগসাজশে বজলুর রশিদ নামে স্থানীয় এক ভূমিদস্যু তার জমি কিনে নেওয়ার প্রলোভন দেয়। ৪ শতাংশ জমি কেনার কথা বলে কোনো কাগজপত্র ছাড়াই তারা ৭ শতাংশ জমি দখল করে। এরপর থেকেই প্রতিবন্ধী ব্যক্তিকে বারবার বিচার-সালিশসহ আইনগত ভাবে মামলা মোকদ্দমায় ফাঁসানো হয়। এতে সে বিপর্যস্ত ও দিশেহারা হয়ে পড়ে। সম্প্রতি বানোয়াটভাবে তাকে জমি বিক্রির জন্য টাকা দেওয়ার কথা দাবি করে তা ফেরত চায় ভূমিদস্যু চক্র। এনিয়ে চাপে ওই প্রতিবন্ধী ব্যক্তি অসুস্থ হয়ে শনিবার সকালে মারা যায়।

পরিবারটি জানায়, অর্থাভাবে তার পরিপূর্ণ চিকিৎসা করাতে পারেননি তারা।

মৃতের ছেলে নাজিম বলেন, আমার বাবা ভূমিদস্যুদের চাপে মারা গেছেন। তারা বানোয়াটভাবে টাকার জন্য চাপ দিতো। এরপরই সে মারা গেছে। আমরা এতিম হয়ে গেলাম। আমি তাদের বিচার চাই।

গাঙ্গুটিয়া ইউনিয়নের চেয়ারম্যান কাদের মোল্লাকে বিষয়টি নিয়ে জানতে ফোন করে প্রশ্ন করলে তিনি ফোন কেটে দেন। এরপর আরও কয়েকবার কল দিলেও তিনি ধরেননি।

ধামরাই,ভূমিদস্যু,মৃত্যু

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close