• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নানা অপরাধে চুকনগরের হালিমা ক্লিনিকে সিলগালা, মালিকের কারাদন্ড

প্রকাশ:  ১০ আগস্ট ২০২৩, ২৩:৪৭
নিজস্ব প্রতিবেদক

খুলনার ডুমুরিয়ার চুকনগরের হালিমা মেমোরিয়াল ক্লিনিকে অভিযান পরিচালনা করে মেয়াদ উত্তীর্ণ লাইসেন্স, অপরিচ্ছন্ন পরিবেশ,নিয়ম অনুযায়ী ডাক্তার ও নার্স না থাকায় ক্লিনিকটিকে সিলগালা এবং মালিককে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

আজ বৃহস্পতিবার(১০ আগস্ট) বিকেল ৪টার দিকে ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শরিফ আসিফ রহমান উক্ত অভিযান পরিচালনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন , ডুমুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিকেল অফিসার ডাঃ রিফাত রহমান , ডাঃ মোঃ মেহবুব হোসেন সাব্বির , ডুমুরিয়া থানার এস আই প্রসেনজিৎ ব্যানার্জি প্রমুখ।

প্রসঙ্গত, গত শুক্রবার (৪ আগস্ট) ক্লিনিকটিতে ভুল অপরেশনের কারনে ফাতেমা খাতুন নামের এক স্কুল ছাত্রীর মৃত্যুর ঘটনা ঘটেছে। এরপর বিষয়টি বিভিন্ন অনলাইন দৈনিকে প্রচারিত হলে বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষের নজরে আসে। এরই ধারাবাহিকতায় আজ বহস্পতিবার অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালত।

অভিযান পরিচালনাকালে সেখানে কোন ডাক্তার , নার্স ,আয়া কেউ সেখানে ছিল না। ওই ক্লিনিকে কোন সার্জন অস্ত্রপচার করেন , কে এ্যানেস্থেশিয়া দেন তার কোন কিছুই ক্লিনিক কতৃর্পক্ষ জানাতে পারেননি। ক্লিনিকের প্রতিটি কক্ষ , বিছানা , আসবাসপত্র নোংরা। তাছাড়া ক্লিনিকের লাইসেন্স ও নবায়ন করা হয়নি।

এসব অপরাধের দায়ে ক্লিনিকটি অনির্দিষ্ট কালের জন্য সিলগালা করে দেয়া হয় এবং ক্লিনিক মালিক কামাল হোসেনকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

ক্লিনিক

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close