• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বন্যার পানিতে ভেঙেছে সংযোগ সড়ক, চলাচলে দুর্ভোগ

প্রকাশ:  ১২ আগস্ট ২০২৩, ১৯:০৮
পূর্বপশ্চিম ডেস্ক

টাঙ্গাইল সদর উপজেলায় বন্যার পানির স্রোতে ভেঙে গেছে কাগমারী-তোরাপগঞ্জ সড়কের এসডিএস সেতু সংলগ্ন সংযোগ সড়ক। এতে টাঙ্গাইল শহরের সাথে চার ইউনিয়নের মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয়দের।

এলাকাবাসীর অভিযোগ, ধলেশ্বরী নদী থেকে ভেকু ও ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করেন স্থানীয় প্রভাবশালীরা। এর প্রতিবাদে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হলেও বালু উত্তোলন বন্ধ হয়নি। এর আগেও একাধিকবার এই সড়ক ভেঙেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, টাঙ্গাইল শহরের সঙ্গে পশ্চিমাঞ্চলের চার ইউনিয়নের মানুষের যোগাযোগের সুবিধার জন্য সদর উপজেলার কাতুলী ইউনিয়নের এসডিএস সংলগ্ন ধলেশ্বরী নদীর ওপর সেতু নির্মাণ করা হয়। কিন্তু দিনের পর দিন নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে সেতুতে উঠার সংযোগ সড়কটি বার বার ভেঙে যাচ্ছে।

স্থানীয় বাসিন্দা রাহাত মিয়া বলেন, বালু উত্তোলনের বিষয়টি জনপ্রতিনিধি ও প্রশাসনকে জানালেও কোনও সুরাহা হচ্ছে না। এতে আমাদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। ১০-১৫ কিলোমিটার ঘুরে শহরের সাথে যাতায়াত করতে হচ্ছে।

কাতুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইকবাল হোসেন বলেন, নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে সেতুর পাশের সড়কটি ভেঙে যাচ্ছে। দুর্ঘটনা রোধে আজ সকালে সড়কটি বন্ধ করে দেওয়া হয়েছে। বিষয়টি ইউএনও, উপজেলা চেয়ারম্যান, পানি উন্নয়ন বোর্ড ও স্থানীয় সংসদ সদস্যকে জানানো হয়েছে।

টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সাজ্জাদ হোসেন বলেন, ভাঙনকবলিত সড়কটি আমরা পরিদর্শনে যাবো। পরিদর্শন শেষে অনুমতির জন্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে প্রস্তাব পাঠানো হবে। পরে সেখানে দ্রুত জিও ব্যাগ ফেলে ভাঙন প্রতিরোধ করা হবে।

বন্যা পরিস্থিতি,দূর্ভোগ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close