• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

রাণীনগরে নিজস্ব অর্থায়নে নির্মিত মসজিদের উদ্বোধন করলেন এমপি হেলাল

প্রকাশ:  ০১ সেপ্টেম্বর ২০২৩, ১৮:০২
আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি

নওগাঁর রাণীনগরে স্থানীয় সাংসদের সম্পন্ন নিজস্ব অর্থায়নে নির্মিত মসজিদের উদ্ধোধন করা হয়েছে।

আজ শুক্রবার(১ সেপ্টেম্বর) জুমার নামাজের আগে উপজেলার কাশিমপুর ইউনিয়নের কামিশপুর দরগাপাড়া গ্রামে নির্মিত দ্বিতল ভিত বিশিষ্ট ১৮৫০স্কয়ার ফিটের একতলা নূরারী জামে মসজিদের শুভ উদ্বোধন করেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ার হোসেন হেলাল।

পূর্বে বছরের পর বছর এই গ্রামের ধর্মপ্রাণ মুসল্লীরা টিন শেডের একটি নড়বড় মসজিদে নামাজ আদায় করতেন। গ্রামবাসীরা একটি আধুনিক মসজিদের জন্য স্থানীয় সাংসদের কাছে আবেদন করলে স্থানীয় সাংসদ আনোয়ার হোসেন হেলাল একটি মসজিদ নির্মাণ করে দেয়ার আশ্বাস প্রদান করার পর সাংসদের ছেলে ও উপজেলা আওয়ামীলীগের সদস্য রাহিদ সরদারের সার্বিক তত্ত্বাবধানে এই নূরানী মসজিদটি নির্মাণ করা হয়।

মসজিদটির উদ্বোধন উপলক্ষ্যে এদিন প্রথমে প্রধান অতিথি সাংসদ আনোয়ার হোসেন হেলাল ফলক উন্মোচন করেন। পরে এক দোয়া অনুষ্ঠিত হয়। এরপর ফিতা কেটে নামাজের জন্য মসজিদটি সকল মুসল্লীদের জন্য উন্মুক্ত করেন প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ। পরে মুসল্লীদের উদ্দ্যেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের উপদেষ্ঠা ইব্রাহিম আলী মন্ডল, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল খালেক, সদস্য রাহিদ সরদার, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জার্জিস হাসান মিঠু, জেলা পরিষদ সদস্য জাকির হোসেন জয়, কামিশপুর ইউপি আ’লীগের সম্পাদক এনায়েতুর রহমান সেন্টু প্রমুখ। এসময় মসজিদ কমিটির সভাপতি আব্দুর রশিদ হাজারীসহ উপজেলা ও ইউনিয়ন আ’লীগ এবং তার অঙ্গসংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথি তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন সকল ধর্মের মানুষের মিলনস্থান হচ্ছে বঙ্গবন্ধুর রেখে যাওয়া এই লাল-সবজের বাংলাদেশ। যেখানে কোন ভেদাভেদ নেই। ইসলাম ধর্মের প্রচার ও প্রসারের জন্য বর্তমান সরকার প্রতিটি উপজেলায় একটি করে মডেল মসজিদ ও ইসলামিক চর্চা কেন্দ্রও নির্মাণ করে দিচ্ছেন। তাই সকল ধর্মের স্বাধীন চর্চা ও বিকাশের জন্য আবারো শেখ হাসিনার নেতৃত্বাধীন আ’লীগ সরকারের কোন বিকল্প নেই।

মসজিদ উদ্বোধন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close