• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বেনাপোল স্থলবন্দর সংলগ্ন একটি ঘর থেকে ১৮টি ককটেল উদ্ধার

প্রকাশ:  ০২ সেপ্টেম্বর ২০২৩, ২১:০৬
বেনাপোল প্রতিনিধ

বেনাপোল স্থলবন্দর সংলগ্ন একটি ঘর থেকে ১৮টি ককটেল উদ্ধার করেছে যশোর র‌্যাব-৬ ক্যাম্পের সদস্যরা।

আজ শনিবার (২ সেপ্টেম্বর) বিকালে যশোর র‌্যাব ২টি বালতিসহ এ ককটেল গুলো উদ্ধার করে। এ সময় কাউকে আটক করতে পারেনি তারা। ঘরটির মালিক বেনাপোল বন্দরের শ্রমিক সরদার বাদল এর। তবে সেখান কেউ বসবাস করেন না। ককটেল উদ্ধারের ঘটনায় আবারও এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

র‌্যাব-৬ যশোর কোম্পানির অধিনায়ক মেজর সাকিব হোসেন জানান, গোপন সংবাদে জানতে পারি বেনাপোল স্থলবন্দর সংলগ্ন বাদল সরদারের পরিত্যক্ত ঘরে বিপুল পরিমান ককটেল মজুত রাখা রয়েছে। সকাল থেকে সেখানে নজর রাখা হয়। শনিবার বিকেলে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি টিম নিয়ে সেখানে অভিযান চালিয়ে মাটির নীচে পুতে রাখা ১৮টি তাজা ককটেল উদ্ধার করা হয়। ককটেল গুলো বালতির মধ্যে বালি দিয়ে বেনাপোল পোর্ট থানায় জমা দেওয়া হয়েছে। এ ব্যাপারে থানায় একটি মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভূইয়া ককটেল উদ্ধারের ঘরটি পরিদর্শন করে জানান, র‌্যাব কর্তৃক উদ্ধারকৃত ককটেল থানায় জমা দিয়েছে। সেগুলো নিষ্ক্রিয় করা হবে। কে বা কারা কি উদ্দেশে ককটেলগুেেলা রেখেছে তা খতিয়ে দেখা হচ্ছে।

এর আগে গত ১৪ জুলাই বেনাপোল পোর্ট থানার বিপরীতে গাজীপুর গ্রামের একটি দুই তলা ভবনে ককটেল বিস্ফোরণ হয়। এতে ভবনটির নিচতলায় বড় ধরনের ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে সে মুহূর্তে ঘরটিতে কেউ না থাকায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। লিটন নামের এক বন্দর শ্রমিকের কাছে ভাড়া নিয়েছিল নিচতলা। এ ঘঁনার রহস্য উদঘাটিত করতে পারেনি পুলিশ।

তার আগে ৮ জুন ভোরে বেনাপোল পোর্ট থানার ছোট আঁচড়া এলাকার রয়েলের মোড়ে অবস্থিত নিউ আলিফ ট্রান্সপোর্ট অফিসে ককটেল বিস্ফোরিত হয়ে অফিসে আগুণ ধরে যায়। লিটন হোসেন নামে এক ব্যক্তি ভাড়া নিয়ে ট্রান্সপোর্ট ব্যবসা করার জন্য অফিস ভাড়া নেয়। অফিসের মধ্যে ককটেল রাখায় তা বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় পুলিশ ট্রান্সপোর্ট মালিক লিটন হোসেনকে আটক করে। তার কাছ থেকে চারটি ককটেল ও চারটি হাতবোমা উদ্ধারও করে পুলিশ। এসব ঘটনায় আতঙ্কের মধ্যে রয়েছে এলাকার লোকজন।

ককটেল

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close