• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

খুলনায় জ্বালানি তেল ব্যবসায়ীদের অনির্দিষ্টকালের কর্মবিরতি স্থগিত

প্রকাশ:  ০৪ সেপ্টেম্বর ২০২৩, ১২:৫৬
শেখ নাদীর শাহ্,খুলনা প্রতিনিধি

জ্বালানি তেল বিক্রির ওপর প্রচলিত কমিশন বৃদ্ধিসহ তিন দফা দাবিতে জ্বালানি তেল ব্যবসায়ীদের অনিদিষ্টকালের জন্য ডাকা কর্মবিরতি রবিবার (০৩ সেপ্টেম্বর) রাত পৌনে ১০টার দিকে স্থগিত করা হয়েছে। বাংলাদেশ জ্বালানি তেল পরিবেশক সমিতির খুলনা বিভাগীয় কমিটির সভাপতি আব্দুল গফফার বিশ্বাস সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, জ্বালানি তেল বিক্রির ওপর কমিশন বাড়ানোসহ ৩ দফা দাবিতে রোববার (০৩ সেপ্টেম্বর) সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য জ্বালানি ডিপো থেকে তেল উত্তোলন ও পরিবহন বন্ধ রেখে কর্মবিরতি পালন করে খুলনার জ্বালানি তেল ব্যবসায়ীরা।

ব্যবসায়ীদের ৩ দফা দাবি গুলো হল:

জ্বালানি তেল পরিবহনকারী ট্যাংক-লরির অর্থনৈতিক জীবনকাল ৫০ বছর করা, জ্বালানি তেল বিক্রির ওপর প্রচলিত কমিশন কমপক্ষে ৭ দশমিক ৫ শতাংশে বৃদ্ধি করা, জ্বালানি তেল ব্যবসায়ীরা কমিশন এজেন্ট বিধায় প্রতিশ্রুতি মোতাবেক সুস্পষ্ট গেজেট প্রকাশ করা।

বাংলাদেশ ট্যাংকলরী ওনার্স এসোসিয়েশন, বাংলাদেশ জ্বালানি তেল পরিবেশক সমিতি, খুলনা বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন এবং পদ্মা মেঘনা ও যমুনা ট্যাংকলরী শ্রমিক কল্যাণ সমিতি উক্ত কর্মসূচির আহ্বান করে। যার পলে রোববার সকাল থেকে খুলনা বিভাগের ১০ জেলা ও বৃহত্তর ফরিদপুরের ৪ জেলায় জ্বালানি তেল সরবরাহ বন্ধ ছিল।

প্রসঙ্গত, গত ২৩ আগস্ট খুলনার নিউমার্কেট এলাকায় আয়োজিত প্রস্তুতি সভায় জ্বালানি তেল বিক্রির ওপর কমিশন বাড়ানোসহ ৩ দফা দাবি পূরণে ৩১ আগস্ট পর্যন্ত সময়সীমা বেঁধে দিয়েছিলেন জ্বালানি তেল ব্যবসায়ীরা। তবে বেঁধে দেওয়া সময়সীমার মধ্যে সরকার দাবি পূরণ না করায় রোববার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য তেল উত্তোলন ও পরিবহন বন্ধ রাখে সংশ্লিষ্টরা।

সর্বশেষ রোববার রাতে অনির্দিষ্টকালের জন্য ডাকা কর্মবিরতি স্থগিত করা হয়েছে।

জ্বালানি তেল

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close