• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

খুলনায় সপ্তাহব্যাপী বিশ্ব শিশু দিবসের কর্মসূচি

প্রকাশ:  ০১ অক্টোবর ২০২৩, ১৮:৩৭
শেখ নাদীর শাহ্,খুলনা প্রতিনিধি

শিশুর জন্য বিনিয়োগ করি, ভবিষ্যতের বিশ্ব গড়ি’ প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উদযাপন উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমির আয়োজনে ও খুলনা জেলা প্রশাসনের সহযোগিতায় সপ্তাহব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আগামীকাল সোমবার (২ অক্টোবর) সকাল সাড়ে নয়টায় খুলনা শিশু একাডেমিতে শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন, শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (৩ অক্টোবর) সকাল ১০ টায় ন্যাশনাল গার্লস হাই স্কুলে ‘আমার কথা শোনো’ শীর্ষক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। বুধবার (৪ অক্টোবর) সকাল সাড়ে নয়টায় সরকারি করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ‘আমার কথা শোনো’ শীর্ষক অনুষ্ঠান এবং বিকাল তিনটায় শিশু একাডেমিতে জাতীয় কন্যাশিশু দিবস উপলক্ষ্যে চিত্রাংকন প্রতিযোগিতা (শুধু কন্যাশিশুদের জন্য) অনুষ্ঠিত হবে। ক-বিভাগ: প্রথম থেকে পঞ্চম শ্রেণি, বিষয়: আমার শৈশব, মাধ্যম: উন্মুক্ত এবং খ-বিভাগ: ষষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত, বিষয়: শিশু অধিকার, মাধ্যম: জল রং/প্যাস্টেল রং।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকাল নয়টায় ছড়াবলা প্রতিযোগিতা (শুধু শিশু একাডেমির শিশুদের জন্য) ক-বিভাগ: শিশু বিকাশ শিক্ষা কেন্দ্র ও খ-বিভাগ: প্রাক প্রাথমিক শিক্ষা কেন্দ্র। সকাল সাড়ে ১০টায় এস ও এস হারম্যান মেইনার স্কুলে ‘আমার কথা শোনো’ শীর্ষক অনুষ্ঠান। ৬ অক্টোবর দুপুর ১২টায় কুইজ প্রতিযোগিতা (শুধু খুলনা শিশু বিকাশ কেন্দ্রের শিশুদের জন্য) ক-বিভাগ: প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ও খ-বিভাগ: ষষ্ঠ থেকে ১০ শ্রেণি পর্যন্ত।

শনিবার (৭ অক্টোবর) সকাল ১০টায় শিশু একাডেমি কার্যালয়ে সেমিনার/মতবিনিময় বিষয়: শিশুর নিরাপত্তা, শিশু অধিকার বাস্তবায়নে অংশগ্রহণ ও বিনোদন, অভিভাবকদের করণীয় ও শিশু সংলাপ অনুষ্টিত হবে।

মঙ্গলবার (১০ অক্টোবর) সকাল নয়টায় জেলা শিল্পকলা একাডেমিতে চিত্রাংকন প্রতিযোগিতা (সকল শিশুদের জন্য) ক-বিভাগ: শিশু থেকে তৃতীয় শ্রেণি পর্যন্ত। বিষয় ও মাধ্যম: উন্মুক্ত। খ-বিভাগ: চতুর্থ থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত। বিষয়: শিশুদের শৈশব, মাধ্যম: জল রং/প্যাস্টেল রং। গ-বিভাগ: অষ্টম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত। বিষয়: পথশিশু ও শিশু অধিকার, মাধ্যম: জল রং/প্যাস্টেল রং। ঘ-বিভাগ (পথশিশু, শ্রমজীবী শিশু, সুবিধাবঞ্চিত ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য): প্রথম থেকে ১০ শ্রেণি পর্যন্ত, বিষয় ও মাধ্যম: উন্মুক্ত। সকাল সাড়ে ১০টায় আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

জাতীয় শিশু দিবস

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close