• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

শ্রীমঙ্গলে এডুকোর আলোয়-আলো মেলার উদ্বোধন

প্রকাশ:  ০২ অক্টোবর ২০২৩, ১৭:৪০
মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এডুকো বাংলাদেশ ও তার সহযোগী সংস্থার সহযোগিতায় উপজেলা পর্যায়ে আলোয়- আলো মেলার আয়োজন করা হয়। সোমবার (২ অক্টোবর) শ্রীমঙ্গলে উপজেলা পর্যায়ে এই মেলার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ভানুলাল রায়।

সম্পর্কিত খবর

    সংস্থাটি চা বাগান ও হাওরে বেড়ে উঠা শিশুদের জীবন মান উন্নয়নের লক্ষে ও তাদেরকে শিক্ষার সাথে সম্পৃক্ত করার উদ্দেশ্য ২০১৯ সাল থেকে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল ও কমলগঞ্জের ৩০টি চা বাগান ও ২ টি হাওড় এলাকায় কাজ করছে এবং চা -বাগান কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসনের সহযোগিতায় সফলতার সাথে আলোয় আলো প্রকল্পটি বাস্তবায়ন করে আসছে। আলোয় আলো প্রকল্পের মাধ্যমে তার উল্লেখিত কর্ম এলাকায় শিশু অধিকার নিশ্চিত করতে সমন্বিত উন্নয়ন কর্মসূচি পদ্ধতি যেমন- ইসিডি, ডে কেয়ার, প্রাক-প্রাথমিক ও প্রাথমিক শিক্ষা কর্মসূচি, লাইভলিহুড কর্মসূচি এবং কিশোর ও যুব উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করছে।

    এবারের মেলায় সরকারি প্রাইমারি স্কুল, হাই স্কুল, শিশুকাননসহ সকল সেক্টরে ষ্টল প্রদর্শন এবং সাংকৃতিক অনুষ্ঠানের মাধ্যমে এডুকোর সকল কার্যক্রম ও সফলতা তুলে ধরা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, এডুকোর হেডঅফিস ও ইন্ডিয়ান প্রতিনিধি, জেলা শিক্ষা অফিসার, চা বাগান ব্যবস্থাপনার প্রতিনিধি, এনজিও প্রতিনিধি, প্রকল্পের সুবিধাভোগী, পঞ্চায়েত প্রতিনিধি, এলজিআই প্রতিনিধি এবং মিডিয়াসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ।

    এডুকো মেলা

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close