• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

রাতের আঁধারে কৃষি জমি কেটে সড়ক নির্মাণের অভিযোগ

প্রকাশ:  ০৪ অক্টোবর ২০২৩, ১৯:২৫
ধামরাই (ঢাকা) প্রতিনিধি

ঢাকার ধামরাইয়ে রাতের আঁধারে কৃষি জমি কেটে সড়ক নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (২ অক্টোবর) দিবাগত রাতে উপজেলার রোয়াইল ইউনিয়নের খরারচর গ্রামে সড়কটি নির্মাণ করা হয়।

সম্পর্কিত খবর

    এর আগে, সড়কটি নির্মাণ বন্ধে উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) কাছে চেয়ারম্যানসহ স্থানীয়রা লিখিত অভিযোগ দেন। তবে পরেরদিন রাতের আঁধারে কৃষি জমি কেটে সড়কটি নির্মাণ করেন ইউপি সদস্য আব্দুর রহিম।

    স্থানীয়রা জানান, ধামরাইয়ের রোয়াইল ইউনিয়নের চরসুঙ্গর মৌজার ২১০, ২১১, ১৬৫ ও এর পার্শ্ববর্তী দাগ সমূহে ফসল আবাদ করা হয়। এলাকার মেম্বার ও ঠিকাদার ১৬৫ দাগের আইল বরাবর একটি রাস্তা তৈরির কথা আমাদের জানায়। কিন্তু ১৬৫ দাগ ও এর আশেপাশের জমিতে সকলেই চাষাবাদ করেন এখানে কোনো জমির মালিকের রাস্তার প্রয়োজন নাই। কেন না বসতি বাড়ি ঘরে যাওয়ার জন্য এই জমিগুলোর দুই পাশ দিয়ে সরকারি রাস্তা রয়েছে।

    স্থানীয় কৃষক আবুল কালাম জানান, যে রাস্তাটি যাইতেছে ওইটা আমাদের কোন কাজেই আসবে না। এই রাস্তাটা আমাদের কৃষি জমি কমিয়ে দিবে আমি চাষাবাদ করে খাই আমার জমি কমে গেলে আমি তখন কি করবো।

    কৃষক আব্দুল খালেক বলেন, ওই রাস্তার কোন দরকার নাই। দুই পাশ দিয়া দুইটা রাস্তা আছে এরপরেও আমাগো জমি কইমা গেলে ফসল ফলাইতে অসুবিধা হইবো।

    ভুক্তভোগী পবন রশিদ বলেন, একজন ব্যক্তির জন্য জোরপূর্বক রাস্তা তৈরি করতে চাইছে মেম্বার। যাদের জমির উপর দিয়ে রাস্তা নিতে চাচ্ছে তারা কেউ ওই রাস্তার পক্ষে না কারন জমিগুলোর দুইপাশ দিয়ে অলরেডি রাস্তা রয়েছে। এভাবে কৃষি জমির উপর দিয়ে একজন ব্যক্তির স্বার্থ হাসিল করতে উঠেপরে লেগেছে মেম্বার আব্দুর রহিম।

    অভিযুক্ত ইউপি সদস্য আব্দুর রহিম বলেন, অভিযোগের আগে কাজ করা হইছে। অভিযোগের পরে কোন কাজ করি নাই, শত শত স্বাক্ষী আছে। আমি এখন নামাজ পড়তে যাবো বলেই তিনি ফোন কেটে দেন।

    ধামরাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এ কে এম মমিনুল হক বলেন, আমরা সবার সাথে কথা বলে দেখবো যে রাস্তা নিয়ে অভিযোগ সেটা যদি অধিকাংশের প্রয়োজনে না আসে তাহলে ওই রাস্তার বরাদ্দ পাশের যে রাস্তা সকলের প্রয়োজনে আসে সেখানে ব্যবহার করা হবে।

    ধামরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন, এ বিষয়ে মেম্বারকে ডাকা হয়েছে। সরেজমিনে গিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা হবে।

    কৃষি জমি কেটে সড়ক নির্মাণ

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close