• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সাভারে মহাসড়কের জলযট,ভোগান্তিতে জনগণ

প্রকাশ:  ০৬ অক্টোবর ২০২৩, ১৯:২২
লোটন আচার্য্য,সাভার প্রতিনিধি

সাভারে বৃষ্টির পানি জলাবদ্ধতায় সড়ক ও মহাসড়কে ভোগান্তিতে পড়েছে সাধারণ জনগণ। কোথাও কোথাও হাঁটু পানি জমে আছে।আবার কোথাও সড়ক বুঝার কায়দা নেই পথচারীদের।

সরজমিনে দেখা যায়, সাভারের বাজার বাস স্ট্যান্ড , জামগড়া, ইউনিক বাস স্ট্যান্ড, বাইপাইলসহ সাভার পৌর এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার দুপুর থেকে শুক্রবার পর্যন্ত টানা বৃষ্টিতে পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকায় ড্রেন গুলো ভরে গিয়ে সড়কে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।এতে পড়তে হচ্ছে স্থানীয় এলাকাবাসীসহ পথচারীদের নানা ধরনের বিড়ম্বনায়।

পোশাক শ্রমিক সুফিয়া জানায়, 'কাল থেকে বৃষ্টি হওয়ায় ড্রেন ভরে ময়লা পানি সড়কে জমে আছে। বৃষ্টিতে পানি জমতে জমতে হাঁটু সমান পানি জমে গেছে। এখন রিক্সাও চলতে চায় না 'বলে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

আশুলিয়া ক্লাসিক পরিবহনের বাস চালক রুবেল জানান, বাইপাইল-আশুলিয়া-টঙ্গী সড়কের প্রায় হাঁটু সমান পানি। এ পানির মধ্যে গাড়ি চালাতেও অনেক সতর্ক থাকতে হয়। কারণ দুর্ঘটনার কবলে পড়তে হয় এই জলবদ্ধতার কারণে বলে জানান তিনি।

অন্যদিকে সাভার পৌর এলাকার ব্যাংক কলোনী মহল্লার বাসিন্দা আমিনুর জানায়, অল্প বৃষ্টি হলেই সড়কে পানি জমে।বৃষ্টি হলেই পানির নিচে চলে যায় পৌর এলাকা। সেই সাথে ড্রেনের ময়লা পানির সাথে বৃষ্টির পানি মিশে সড়কে ভাসে। আরে ময়লা পানিতে হেঁটে বাসায় আসতে হয় আমাদের। বৃষ্টি হলেই এগুলো নিত্যদিনের ভোগান্তি ' বলে জানান তিনি।

এ বিষয়ে সাভার পৌর মেয়র হাজী আব্দুল গনি জানান, টানা বর্ষণের ফলে জলবদ্ধতা সৃষ্টি হয়েছে। কিন্তু তুলনামূলকভাবে আমাদের ড্রেনেজ ব্যবস্থা অনেক ভালো। ড্রেনগুলো নিয়মিত পরিষ্কার করা হচ্ছে। যাতে জলবদ্ধতার সৃষ্টি না হয়- বলে জানান তিনি।

সাভার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close