• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

খুলনায় শিশু অধিকার সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত

প্রকাশ:  ১০ অক্টোবর ২০২৩, ২০:১৯
শেখ নাদীর শাহ্,খুলনা প্রতিনিধি

শিশুর জন্য বিনিয়োগ করি, ভবিষ্যতের বিশ্ব গড়ি’ প্রতিপাদ্যকে সামনে রেখে খুলনায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের সমাপনী, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১০ অক্টোবর) সকালে জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ ফিরোজ শাহ।

মহিলা বিষয়ক দপ্তর, জেজেএস, ইসলামিক রিলিফ বাংলাদেশ ও কারিসাতের সহযোগিতায় খুলনা জেলা প্রশাসন এবং জেলা শিশু একাডেমির যৌথ আয়োজনে অনুষ্ঠিত অনুষ্ঠানে অতিথিরা বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। আগামী প্রজন্মকে সুন্দর ভাবে গড়ে তুলতে শিশুদের মৌলিক অধিকার নিশ্চয়তার পাশাপাশি তাদের প্রতি যত্নশীল হতে হবে। সন্তানের পেছনে বিনিয়োগ করাটাকে নিজেদের জন্যই বিনিয়োগ বলে মনে করেন।

অতিথিরা আরও বলেন, বর্তমান সরকার শিশুদের আগামী চ্যালেঞ্জ মোকাবেলার জন্য তথ্যপ্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ করে গড়ে তুলতে সবধরণের পদক্ষেপ গ্রহণ করেছে। আগামী ২০৫০ সালের দিকে প্রবীণদের সংখ্যা আরো বেড়ে যাবে। সেই সকল প্রবীণদের ভালোমন্দ দেখার দায়িত্ব আজকের শিশুদের হাতে। তাই শিশুদের যুগোপযোগি করে গড়ে তোলার বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। পড়াশোনার পাশাপাশি বিনোদনের ব্যবস্থা করে তাদের মেধা বিকাশের সহয়তা করার জন্য অভিভাবকদের প্রতি আহবান জানান অতিথিরা।

খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পুলক কুমার মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত ডিআইজি জয়বেদ চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির, জেলা মহিলা বিষয়ক দপ্তরের উপপরিচালক হাসনা হেনা ও খুলনা ইউনিসেফের চীফ মো: কাওছার। এতে স্বাগত বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. সাদ্দাম হোসেন।

অনুষ্ঠানে শিশু অতিথি সিনহা হোসেন শখ ও গাজী তানজীম জাওয়াত স্বচ্ছ বক্তৃতা করে। সবশেষে অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

শিশু অধিকার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close