• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সাঈদ গ্র্যান্ড সেন্টারের লাগা আগুন নিয়ন্ত্রণে

প্রকাশ:  ১১ অক্টোবর ২০২৩, ০৯:৫৩
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর উত্তরা ৭ নম্বর সেক্টরে সাঈদ গ্র্যান্ড সেন্টারে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের ২৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

বুধবার (১১ অক্টোবর) ভোর ৪টা ৪০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনার ঘোষণা দেয় ফায়ার সার্ভিস। এর আগে নিয়ন্ত্রণ কক্ষে রাত ১টা ১৮ মিনিটের দিকে আগুন লাগার খবর পৌঁছায়। এর পরপরই ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের নিয়ন্ত্রণ কক্ষের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান শিকদার জানান, আগুন নিয়ন্ত্রণে এসেছে। কিন্তু পুরোপুরি নির্বাপনে কিছুটা সময় লাগবে। প্রতিটি তলায় তল্লাশি চালানো হচ্ছে। এখন পর্যন্ত কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ করতে গিয়ে একজন ফায়ার ফাইটার কিছুটা আহত হয়েছেন।

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসকে সহায়তা করেন পুলিশ, র‌্যাব, ফায়ার সার্ভিসের ভলান্টিয়ার এবং স্কাউট সদস্যরা।

উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার মোরশেদ আলম জানান, সাইদ গ্র্যান্ড সেন্টারটি ১৬ তলা বিশিষ্ট। সাত তলা থেকে আগুনের সূত্রপাত। এটি পুরোদমে একটি বাণিজ্যিক ভবন। প্রতিটি ফ্লোরেই বিভিন্ন অফিস এবং বিভিন্ন পণ্যের দোকান ছিল। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস কাজ করছে। সাত তলা থেকে আগুনের সূত্রপাত হওয়ার পর আগুন ছড়িয়ে আট এবং ৯ তলায় চলে যায়।

তিনি জানান, কোনো হতাহতের ঘটনা ঘটেছে কিনা তা তল্লাশি করে দেখা হচ্ছে। আগুনকে কেন্দ্র করে কোনও ধরনের অপ্রীতিকর বা সহিংস ঘটনা যেন না ঘটে সে কারণে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নিয়ন্ত্রণ,সাঈদ গ্র্যান্ড সেন্টার,আগুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close