• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মৌলভীবাজারে নিরাপদ সড়ক চাই এর স্মারকলিপি প্রদান

প্রকাশ:  ১৫ অক্টোবর ২০২৩, ১৭:৩৬
মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজার জেলায় নিরাপদ যানবাহন নিশ্চিত করা, যানজট মুক্ত করা, ফুটপাত দখলমুক্ত করা, যানবাহনে অতিরিক্ত ভাড়া আদায় প্রতিরোধ করা, অবৈধ ও যত্রতত্র পার্কিং প্রতিরোধ করাসহ ট্রাফিক আইন মেনে চলার কার্যকর ব্যবস্থা গ্রহনের দাবীতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে নিরাপদ সড়ক চাই (নিযাচা)।

রোববার (১৫ অক্টোবর) সকালে নিরাপদ যানবাহন চাই (নিযাচা) মৌলভীবাজার জেলা শাখার পক্ষে স্মারকলিপিটি জেলা প্রশাসক ড. ঊর্মি বিনতে সালামের কাছে প্রদান করেন নিরাপদ যানবাহন চাই (নিযাচা) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও মৌলভীবাজার জেলা শাখার সভাপতি মোঃ রুহুল আলম রনি।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- নিযাচা'র কার্যনির্বাহী কমিটির সদস্য ও সিনিয়র সাংবাদিক শ. ই. সরকার জবলু, মানবাধিকার কর্মী জিতু তালুকদার, শাহনেওয়াজ চৌধুরী সুমন, সহ-সভাপতি জুনেদ উদ্দিন, আরিফুল ইসলাম নাজমুল, অর্থ সম্পাদক সামাদ মিয়া, সদস্য ও মৌলভীবাজার মহিলা কলেজে শিক্ষার্থী মিলি দেব, ফারজানা বেগম।

নিযাচা কেন্দ্রীয় সাংগঠনিক ও মৌলভীবাজার জেলার সভাপতি মোঃ রুহুল আলম রনি জানান, নিরাপদ যানবাহন বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে কর্মশালা, সমাবেশ, প্রচার, প্রশিক্ষণ, লিফলেট, পোস্টার, ফেস্টুন, প্লেকার্ডের মাধ্যমে সচেতনতা সৃষ্টি, পথচারি ও যানবাহন চালকদেরকে সচেতনত করে তোলার লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম পরিচালনা, মোটরসাইকেল চালকদের মাঝে হেলমেট পরিধানে সচেনতা সৃষ্টি, শিক্ষিত নতুন চালক তৈরি করা ছাড়াও, কেন্দ্রীয় নির্দেশানুযায়ী ফুটওভার ব্রিজ/আন্ডারপাস, জেব্রা ক্রসিং এবং অন্যান্য নিয়মকানুন মানতে পথচারীদের সচেতন করে তুলতে কাজ করে যাচ্ছে মৌলভীবাজার জেলা শাখা।

এ সময় জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম তাদের মৌখিক বক্তব্য শোনেন ও স্মারকলিপি গ্রহণ করেন।

তিনি আশ্বস্ত করে বলেন, এরই প্রেক্ষিতে তিনি সংশ্লিষ্ট বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিবেন।

উল্লেখ্য- নিরাপদ যানবাহন চাই (নিযাচা) একটি অলাভজনক, অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। ‘নিরাপদ যানবাহন নিশ্চিত করা আমাদের কর্তব্য’ এই বার্তা নিয়ে ২০১৯ সালের ১ জানুয়ারি কার্যক্রম শুরু করা এ সংগঠনটির প্রতিষ্ঠাকাল থেকে মৌলভীবাজার জেলা শাখা বিভিন্ন কার্যক্রম চালিয়ে আসছে। সংগঠনটি রেজিষ্ট্রার অব জয়েন স্টক কোম্পানীর নিবন্ধিত।

নিরাপদ সড়ক

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close