• সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

লক্ষ্মীপুর-ভোলা-বরিশাল রুটে লঞ্চ ও ফেরি চলাচল শুরু

প্রকাশ:  ২৫ অক্টোবর ২০২৩, ২০:০০
লক্ষ্মীপুর প্রতিনিধি

ঘূর্ণিঝড় হামুন কেন্দ্রে করে বন্ধ থাকা লক্ষ্মীপুর-ভোলা-বরিশাল রুটে লঞ্চ ও ফেরি চলাচল শুরু হয়েছে। তবে উপকূলীয় এলাকায় ৩ নম্বর সতর্ক সংকেত জারি রয়েছে।

সম্পর্কিত খবর

    বুধবার (২৫ অক্টোবর) বিকেলে লক্ষ্মীপুরের মজু চৌধুরীর হাট লঞ্চঘাটের দায়িত্বপ্রাপ্ত ট্রাফিক সুপারভাইজার শরীফুল ইসলাম ও ফেরিঘাটের প্রান্তিক সহকারী রেজাউল করিম রাজু বিষয়টি নিশ্চিত করেছেন।

    মজুচৌধুরীর হাট লঞ্চঘাটের দায়িত্বপ্রাপ্ত ট্রাফিক সুপারভাইজার শরীফুল ইসলাম বলেন, ঘূর্ণিঝড়কে কেন্দ্র করে সোমবার (২৩ অক্টোবর) রাতে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়। প্রায় ৩৬ ঘণ্টা পর বুধবার সকাল থেকে লঞ্চ চালু করা হয়েছে। এখনো উপকূলীয় এলাকায় ৩ নম্বর সতর্কতা সংকেত রয়েছে। এজন্য ডাবল ইঞ্জিনের লঞ্চ চালুর অনুমতি দেওয়া হয়। ৩০০ যাত্রী ধারণ ক্ষমতাসম্পন্ন লঞ্চে মাত্র ১০০ যাত্রী দিয়ে লঞ্চ ছাড়া হয়েছে। নদীতে উত্তাল ঢেউ হলেও যেন কোনো সমস্যা না হয় সেজন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    মজুচৌধুরীর হাট ফেরিঘাটের প্রান্তিক সহকারী রেজাউল করিম রাজু বলেন, বুধবার সকাল ৭টা থেকে ফেরি চালু করা হয়েছে। মজু চৌধুরীর হাট লঞ্চঘাট থেকে ভোলার ইলিশাঘাটে যেতে ফেরির প্রায় ৩ ঘণ্টা সময় লাগে। এরআগে ঘূর্ণিঝড়কে কেন্দ্র করে মঙ্গলবার (২৪ অক্টোবর) দুপুর ১২টা থেকে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়।

    মেঘনা নদী হয়ে লক্ষ্মীপুর-ভোলা-বরিশাল নৌরুট চট্টগ্রাম, ফেনী, সিলেটসহ দক্ষিণাঞ্চলের ২১ জেলার সঙ্গে সহজ যোগাযোগ মাধ্যম। ঈদ-পূজাসহ সরকারি ছুটিতে এ রুটে যাত্রীদের ভিড় থাকে। এছাড়া পণ্যবাহী গাড়ি চলাচল বেশি এ রুটে।

    নৌচলাচল

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close