• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সংঘর্ষে আহত সাংবাদিকের মৃত্যু

প্রকাশ:  ২৯ অক্টোবর ২০২৩, ১৮:০৯
নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে বিএনপির মহাসমাবেশকে ঘিরে সহিংসতার সময় আহত বিএনপিপন্থি বিএফইউজে'র সাবেক নির্বাহী সদস্য সেইসাথে জাতীয় প্রেসক্লাবের স্থায়ী সদস্য রফিক ভূঁইয়া মারা গেছেন। রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসারত অবস্থায় তার মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন বিএফইউজের ওই অংশের নেতা এম আবদুল্লাহ।

সাংবাদিক নেতা এম আবদুল্লাহ তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ‘অবিভক্ত বিএফইউজে ও সিইউজের নেতা রফিক ভূঁইয়া ইন্তেকাল করেছেন। শনিবার (২৮ অক্টোবর) দুপুরের দিকে রাজধানীর মাদারটেকের বাসা থেকে রিকশাযোগে জাতীয় প্রেসক্লাবে যাওয়ার সময় সেগুন বাগিচা এলাকায় জাতীয় রাজস্ব বোর্ডের পুরনো ভবনের কাছে পৌঁছালে পুলিশের টিয়ারগ্যাসের কবলে পড়ে রিক্সা উল্টে ছিটকে পড়ে যান তিনি। পরে বারডেম হাসপাতালে নিলে ডাক্তার জানান, মাথায় মারাত্মক আঘাতে ভেতরে ব্যাপক রক্তক্ষরণ হয়েছে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার লাশ শমরিতা হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। বিদেশে অবস্থানরত দুই ছেলে দেশের পথে রয়েছেন। তারা দেশে ফেরার পর তাকে দাফন করা হবে।’

রফিক ভূঁইয়ার বাড়ি ফেনীর দাগনভূঁইয়ায়। তিনি চট্টগ্রাম থেকে সাংবাদিকতা শুরু করেন। সেখানে দৈনিক সমাচারের প্রতিনিধি ছিলেন। এর পর ঢাকায় এসেও বিভিন্ন সংবাদপত্রে কাজ করেছেন। নিজেও একাধিক সংবাদপত্র প্রকাশ করেছেন। দীর্ঘদিন কানাডা প্রবাসী থাকাকালে সেখানেও সংবাদপত্র প্রকাশ করেছেন।

চট্টগ্রামে থাকাকালে রফিক ভূঁইয়া ঐক্যবদ্ধ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ছিলেন। বিএফইউজের প্রথম কমিটিতে ছিলেন নির্বাহী সদস্য। একসময় চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ সোসাইটির প্রথম সাধারণ সম্পাদক এবং চট্টগ্রাম প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক ছিলেন।

সাংবাদিক

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close