• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

হত্যার খবরে আন্দোলন সেই জোসনাকে জীবিত ‍উদ্ধার

প্রকাশ:  ০২ নভেম্বর ২০২৩, ১৬:০৮
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মিরপুরে বুধবার পোশাক কারখানার শ্রমিকদের আন্দোলন চলাকালে এক নারীকে হত্যার পর লাশ গুমের কথা ছড়িয়ে পড়ে। আজ বৃহস্পতিবার (২ নভেম্বর) র‌্যাব দাবি করেছে, যে নারীকে হত্যার খবর ছড়িয়েছিল, তাকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাঁর নাম হচ্ছে জোসনা বেগম।

র‌্যাব-৪ জানিয়েছে, বুধবার রাতেই রাজধানীর পল্লবীর কালশী এলাকা থেকে জোসনাকে জীবিত উদ্ধার করা হয়ে থাকে।

র‍্যাব-৪-এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আবদুর রহমান বলেন, ৩১ অক্টোবর মিরপুরের একটি পোশাক কারখানায় সংঘর্ষে জোসনা নামে এক কর্মী নিহত হয়েছেন বলে গুজব ছড়িয়ে পড়ে। হত্যার গুজবকে ঘিরে ১ নভেম্বর গার্মেন্টকর্মীদের আন্দোলন দিনভর চলমান থাকে। এর পরিপ্রেক্ষিতে র‍্যাব-৪ আন্দোলনকারীদের সাথে কথা বলার চেষ্টা করে। তারা তখন গার্মেন্টকর্মী জোসনা বেগমকে হত্যা করে লাশ গুমের অভিযোগ করেন।

আবদুর রহমান আরো জানান, র‍্যাব-৪-এর ধারাবাহিক গোয়েন্দা নজরদারি ও তৎপরতায় নিখোঁজ জোসনা বেগমকে জীবিত উদ্ধার করা হয়েছে। জোসনা বেগম বর্তমানে নিজের বাসায় সুস্থ এবং স্বাভাবিক আছেন। র‍্যাব-৪-এর সদস্যরা তাঁর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন।

এদিকে মিরপুরে তৃতীয় দিনের মতো আজ বৃহস্পতিবার সকাল থেকে বেতন বৃদ্ধি এবং নিখোঁজদের সন্ধানের দাবিতে পোশাক কারখানার শ্রমিকরা আন্দোলন শুরু করেন।

দুপুর ১২টার দিকে পূরবী সিনেমা হলের সামনে পুলিশ এবং আন্দোলনরত শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। শ্রমিকদের ছত্রভঙ্গ করতে পুলিশ সাউন্ড গ্রেনেড

এবং টিয়ার শেল নিক্ষেপ করেছে বলে জানায় প্রত্যক্ষদর্শীরা।

আন্দোলন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close