• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ড্যাফোডিল শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ, আহত ২০

প্রকাশ:  ০৬ নভেম্বর ২০২৩, ০১:০৬
নিজস্ব প্রতিবেদক

সাভারের আশুলিয়ায় আধিপত্য বিস্তার নিয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সঙ্গে এলাকাবাসীর ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় সংঘর্ষে প্রায় ২০ জন আহত হয়েছে।

রোববার (৫ নভেম্বর) রাতে আশুলিয়া ইউনিয়নের চাঁনগাঁও এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওই এলাকায় এখন থমথমে অবস্থা বিরাজ করছে।

এলাকাবাসী জানায়, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী হাসিবুল হাসান অন্তরকে ক্যাম্পাস থেকে ডেকে নিয়ে গত কয়েক দিন আগে হত্যা করেন আরেক শিক্ষার্থী রাহাত ও তার লোকজন। এ ঘটনায় হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে গত শুক্রবার রাতে সাভারের বিরুলিয়ার আক্রান বাজার এলাকায় দেড় শতাধিক দোকান ভাঙচুর করে ড্যাফোডিলের শিক্ষার্থীরা।

পরে এ ঘটনায় জানমালের নিরাপত্তায় বিকেলে আশুলিয়ার চাঁনগাঁও এলাকার স্থানীয় লোকজন আলোচনায় বসে। আলোচনার বিষয়টি শুনতে পারেন ড্যাফোডিলের শিক্ষার্থীরা লাঠি ও ধারাল অস্ত্র নিয়ে চাঁনগাঁও এলাকায় প্রায় দুই শতাধিক দোকান ও কয়েকটি বাসা-বাড়ি ভাঙচুর করে। এ সময় একটি দোকান আগুন দিয়ে পুড়িয়েও দেয় শিক্ষার্থীরা।

দুই ঘণ্টাব্যাপী এ সংঘর্ষের খবর পেয়ে সাভার ও আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ এ সময় উভয়পক্ষকে শান্ত থাকতে বললেও এলাকাবাসী ও শিক্ষার্থীদের মাঝে এখনো থমথমে অবস্থা বিরাজ করছে।

এদিকে শিক্ষার্থীরা এখনো সাভারের বিরুলিয়া ও আশুলিয়া সড়কের ড্যাফোডিল ইউনিভার্সিটির সামনে রাস্তায় টায়ার দিয়ে আগুন ধরিয়ে অবরোধ করে রেখেছেন। এদিকে আহতদের দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাভার মডেল থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত ও পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আহত,সংঘর্ষ,শিক্ষার্থী,ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close