• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ||

রণক্ষেত্র গাজীপুরের নাওজোড়, ৫ পুলিশ সদস্য আহত

প্রকাশ:  ০৯ নভেম্বর ২০২৩, ০১:১৫
গাজীপুর প্রতিনিধি

গাজীপুর মহানগরীর নাওজোড় এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে বেতন বৃদ্ধির দাবিতে আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন। এর মধ্যে তিনজনের অবস্থা গুরুতর। তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে।

বুধবার (৮ নভেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় পুরো নাওজোড় এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

আহত পাঁচ পুলিশ সদস্য হলেন- বিপুল (২৪), আশিকুল (২৭), ফুয়াদ (২৮), খোরশেদ (৩০) এবং প্রবীরকে (৩০)।

গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক রফিকুল ইসলাম জানান, আহতদের মধ্যে গুরুতর আহত ফুয়াদ, প্রবীর ও খোরশেদকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। পুলিশ সদস্য ফুয়াদের ডান হাতের আগুলে আঘাতপ্রাপ্ত হয়েছেন। বিপুল ও আশিকুলকে ওই হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

কারখানা শ্রমিকদের ন্যূনতম বেতন ২৩ হাজার টাকা বাড়ানোর দাবিতে বিক্ষেুব্দ শ্রমিকেরা গাজীপুরের সফিপুর, মৌচাক কাশিমপুর ও কোনাবাড়ীসহ আশপাশের বিভিন্ন কারখানার আন্দোলন করেছে। পুলিশের সঙ্গে সংঘর্ষে তাদের সহকর্মী এক নারী শ্রমিক নিহত হয়। এরপর বেলা সাড়ে ১২টা থেকে ৩টা পর্যন্ত পরিস্থিতি কিছুটা স্বাভাবিক ছিলো। অনুমানিক সাড়ে ৩টার দিকে শ্রমিকেরা গাজীপুর মহানগরের নাওজোড় এলাকায় পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়েন।

এ সময় সংঘর্ষে পুলিশের পাঁচ সদস্য গুরুতর আহত হয়। পরিস্থিতি উত্তপ্ত হলে প্রশাসনের কর্মকর্তারা পুলিশ, বিজিবি ও র‌্যাব সদস্যদের নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হলে শ্রমিকরা থেমে থাকে। পরে তারা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে এবং ভাওয়াল বদলে আলম সরকারি কলেজের সামনে মহাসড়কে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন।

গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ইমরান আহমেদ বলেন, বিকেলে শ্রমিকরা মহাসড়কে নেমে বিভিন্ন এলাকায় বিক্ষোভ ও ভাঙচুর করেন। মহাসড়কে অবস্থান নেওয়ায় দুই মহাসড়কেই যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় মহাসড়কের দুই পাশের বিভিন্ন কারখানায় ঢিল ছুড়ে ভাঙচুর করেন বিক্ষুব্দ শ্রমিকেরা। খবর পেয়ে থানা ও শিল্প পুলিশ কাঁদানে গ্যাসের শেল, রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি’র) কমিশনার মাহবুব আলম বলেন, শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষে ৮ পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের মধ্যে বিকেলে নাওজোড় এলাকায় সংঘর্ষের ঘটনা পাঁচজন এবং সকালে সংঘর্ষের ঘটনায় তিনজন আহত হয়েছেন। বিকেলে শ্রমিকদের সাথে সংঘর্ষ ও এপিসি কারে বিস্ফোরণে আহত হওয়ার ঘটনা আছে। এ রিপোর্ট লেখার সময় (সন্ধ্যা সাড়ে ৬ টা) শ্রমিকরা মহাসড়ক ছেড়ে চলে যাচ্ছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

গাজীপুর,আহত,সদস্য,পুলিশ,রণক্ষেত্র,নাওজোড়

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close