• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

লক্ষ্মীপুরে পুলিশ সুপারের উদ্যোগে ২৫০ সিসি ক্যামেরা স্থাপন

প্রকাশ:  ১৫ নভেম্বর ২০২৩, ১২:৪৮
লক্ষ্মীপুর প্রতিনিধি

আইনশৃঙ্খলা রক্ষায় লক্ষ্মীপুরের বিভিন্ন স্থানকে ক্লোজ সার্কিট (সিসি) টিভি ক্যামেরা নেটওয়ার্কের আওতায় আনা হয়েছে। জেলা শহর থেকে উপশহরের গুরুত্বপূর্ণ স্থানে ২৫০টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করেছে পুলিশ।

মঙ্গলবার (১৪ নভেম্বর) রাতে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোসলেহ্ উদ্দিন পূর্বপশ্চিমকে বিষয়টি নিশ্চিত করেন।

পুলিশ সুত্রে জানা গেছে, আইনশৃঙ্খলা রক্ষায় ও অপরাধ দমনে জেলা শহরের উত্তর তেহমুনী, দক্ষিণ তেহমুনী, ঝুমুর সিনেমা হল চত্তর, চকবাজার ও বাগ-বাড়ি। এছাড়া উপশহরের মিয়া রাস্তার মাথা, ইটের পুল, জকসিন, ভবানীগঞ্জ ও দালাল বাজার খোয়াসাগর দিঘির পাড় এলাকায় কঠোর নজরদারি ও শহরবাসীর নিরাপত্তা নিশ্চিতে মোট ২৫০টি সিসিটিভি ক্যামেরা বসানো কার্যক্রম প্রায় শেষ পর্যায়ে। এতে প্রায় ৬০ লক্ষ টাকা ব্যয়ে এ ক্যামেরাগুলো স্থাপন করা হচ্ছে। সিসি ক্যামেরা স্থাপন করা হলে, যেমন অপরাধ নিয়ন্ত্রণ হবে, তেমনি খুব সহজে অপরাধীদের শনাক্ত করা হবে ও অপরাধীদের আইনের আওতায় আনা সম্ভব হবে।

জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ তারেক বিন রশিদ জানান, অপরাধ দমনে লক্ষ্মীপুরের গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানে ২৫০টি সিসি ক্যামরার আওতায় এনেছি। পর্যায়ক্রমে জেলার সকল থানায় সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে। এতে আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হবে। কেউ অপরাধ করে পার পাবে না।

উল্লেখ্য, লক্ষ্মীপুর শহরবাসীর নিরাপত্তা নিশ্চিতে ও বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড ঠেকাতে ২০১৬ সালে পুলিশের পক্ষ থেকে শহরের ঝুমুর সিনেমাহল এলাকা থেকে শুরু করে দক্ষিণ তেমুহনী, আদর্শ সামাদ মোড়, চকবাজার ও বঙ্গবন্ধু চত্বরসহ বিভিন্ন পয়েন্টে বসানো হয়েছিল অর্ধশতাধিক সিসি ক্যামরা। তখন পুলিশের এই উদ্যোগ প্রশংসিত হলেও এখন তা অকার্যকর হয়ে আছে।

লক্ষীপুর,পুলিশ সুপার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close