• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

অ্যাপের ফাঁদে ফেলে টাকা হাতিয়ে নিতেন তারা

প্রকাশ:  ২৫ নভেম্বর ২০২৩, ২৩:৩৭ | আপডেট : ২৬ নভেম্বর ২০২৩, ০০:১৮
নিজস্ব প্রতিবেদক

অনলাইনে খণ্ডকালীন চাকরি এবং অ্যাপে ঋণ দেওয়ার প্রলোভন দেখিয়ে অনেকদিন থেকেই মানুষের কাছ থেকে অর্থ হাতিয়ে নিয়ে আসছিল একটি চক্র। চক্রের অন্যতম সদস্য চীনের নাগরিকসহ ৬ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। আজ শনিবার তাদের রিমান্ডে নেওয়া হয়েছে।

তারা হলেন–আরিফুল ইসলাম রিফাত, নাজমুল হুদা জাহিদ, শহিদুল ইসলাম শান্ত, বেনজির আহম্মেদ টনী, আব্দুর রহমান দিগন্ত এবং চীনা নাগরিক ঝ্যাং কি ঝ্যাং।

সম্পর্কিত খবর

    ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইমের উত্তর বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার আশরাফউল্লাহ বলেন, গ্রেপ্তার ব্যক্তিদের ৭ দিনের রিমান্ড চেয়ে শনিবার আদালতে পাঠানো হয়। আদালত দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন।

    ডিবি জানিয়েছে, বৃহস্পতিবার সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইমের উত্তর বিভাগ রাজধানীর ভাটারা এবং উত্তরা এলাকায় অভিযান চালিয়ে চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করে। তাদের কাছ থেকে ১১টি মোবাইল ফোন, ২৫৯টি সিম কার্ড, ১টি ল্যাপটপ, ৭টি এটিএম কার্ড এবং একটি চায়না পাসপোর্ট জব্দ করা হয়।

    গত ২৯ অক্টোবর একজন ভুক্তভোগীর হোয়াটসঅ্যাপে খণ্ডকালীন চাকরি করে প্রতিদিন ৮ থেকে ২০ হাজার টাকা আয় করা যাবে এমন একটি ম্যাসেজ আসে। তিনি লিংকে প্রবেশ করে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। এরপর প্রতারক চক্রের ওয়েবসাইটে প্রবেশ করেন তিনি। তাকে বলা হয়, ওয়েবসাইটে থাকা বিভিন্ন পণ্য ক্রয় করে পুনরায় ওয়েবসাইটে বেশি মূল্যে বিক্রি করে অর্থ উপার্জন সহজ হবে। প্রলোভনে পড়ে তিনি বিভিন্ন সময় ৭০ হাজার ২০০ টাকা দেন। পরবর্তী সময়ে আরও ৮৭ হাজার ৫৫০ টাকা দামে একটি কার্পেট কেনার জন্য তাকে চাপ দিলে তিনি বুঝতে পারেন প্রতারণার শিকার হয়েছেন।

    এরপরই তিনি কাফরুল থানায় মামলা করেন। ওই মামলাকে কেন্দ্র করে ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।।

    প্রতারনা চক্র

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close