• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

হাজার যাত্রী নিয়ে ঢাকার পথে ‘কক্সবাজার এক্সপ্রেস’

প্রকাশ:  ০১ ডিসেম্বর ২০২৩, ১৪:২৬
কক্সবাজার প্রতিনিধি

বহুল প্রতীক্ষিত ঢাকা-কক্সবাজার রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে। বিজয়ের মাস ডিসেম্বরের প্রথম দিন (শুক্রবার) দুপুর সাড়ে ১২টায় কক্সবাজার থেকে এক হাজার ৩০ জন যাত্রী নিয়ে ঢাকার পথে রওনা হয় এ রুটের প্রথম বাণিজ্যিক ট্রেন ‘কক্সবাজার এক্সপ্রেস’।

জানা গেছে, ট্রেনটি রাত ৯টা ১০ মিনিটে ঢাকায় পৌঁছাবে। ঢাকায় পোঁছে রাত সাড়ে ১০টার দিকে কমলাপুর রেলস্টেশন থেকে কক্সবাজারের উদ্দেশে ছেড়ে যাবে ট্রেনটি। এ রুটে সময় লাগবে আট ঘণ্টার মতো; থাকবে না কোনো বিরতি।

রেলওয়ে পূর্বাঞ্চলের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট শহিদুল ইসলাম জানান, শুরুতে এক জোড়া করে ট্রেন চললেও ইঞ্জিন ও জনবল পেলে পর্যায়ক্রমে ছয় জোড়া ট্রেন চালানো হবে।

ঢাকা থেকে কক্সবাজার পর্যন্ত শোভন চেয়ারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৬৯৫ টাকা। এসি চেয়ারের ভাড়া ১ হাজার ৩২৫ টাকা, এসি সিটের ১ হাজার ৫৯০ টাকা এবং এসি বার্থের (ঘুমিয়ে যাওয়ার আসন) ভাড়া ২ হাজার ৩৮০ টাকা।

চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত শোভন চেয়ারের ভাড়া ২০৫ টাকা, স্নিগ্ধা শ্রেণির ৩৮৬ টাকা, এসি সিটের ৪৬৬ এবং এসি বার্থের ৬৯৬ টাকা।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকাল ৮টায় অনলাইন ও কাউন্টারে টিকিট বিক্রি শুরু হয়। বেলা ১১টার মধ্যেই শেষ হয়ে যায় ১, ২ ও ৩ ডিসেম্বরের কক্সবাজার থেকে প্রথম যাত্রীবাহী আন্তঃনগর ট্রেনের টিকিট। তিন দিনের টিকিট বিক্রি শুরুর তিন ঘণ্টার মধ্যেই শেষ হয়ে যায়।

এর আগে ১১ নভেম্বর কক্সবাজার রেলপথের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে সময় ঘোষণা দেওয়া হয় ১ ডিসেম্বর থেকে এ রুটে ট্রেন চলাচল করবে

পূর্বপশ্চিমবিডি/এসএম

কক্সবাজার,কক্সবাজার এক্সপ্রেস,ঢাকা,যাত্রী,ঢাকা-কক্সবাজার,চলাচল

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close