• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিএনপি নেতা গউছকে হবিগঞ্জ থেকে সিলেট কারাগারে প্রেরণ

প্রকাশ:  ০২ ডিসেম্বর ২০২৩, ১৩:২৮
হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জ কারাগার থেকে সিলেট কারাগারে পাঠানো হয়েছে কেন্দ্রীয় বিএনপির সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার সাবেক তিনবারের মেয়র আলহাজ্ব জি কে গউছকে।

শনিবার (২ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে হবিগঞ্জ জেলা কারাগার থেকে একটি কালো রঙের হাইএস গাড়িতে করে তাকে সিলেট নিয়ে যায় আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন।

সূত্রে জানা গেছে, আগামী ৫ ডিসেম্বর সিলেট বিশেষ ট্রাইব্যুনালে সাবেক অর্থমন্ত্রী শাহ্ এএমএস কিবরিয়া হত্যা মামলার শুনানি রয়েছে। সেই হত্যা মামলায় জি কে গউছ আসামী হওয়ায় তাকে আদালতে হাজির করা হবে। এরই পরিপ্রেক্ষিতে জিকে গউছকে পাঠানোর জন্য সিলেট বিশেষ ট্রাইব্যুনাল আদালত থেকে হবিগঞ্জ জেলা কারাগারে চিঠি দেওয়া হয়। যে কারণে গউছকে দুইদিন আগেই সিলেট কারাগারে নেয়া হয়েছে।

চলতি বছরের ১৯ আগস্ট হবিগঞ্জ জেলা বিএনপির পদযাত্রা কর্মসূচিতে পুলিশ-বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে জি কে গউছকে প্রধান আসামি করে বিএনপির ১২শ’ নেতাকর্মীর বিরুদ্ধে ২টি মামলা দায়ের করে।

গত ২৯ আগস্ট এ মামলায় ৬ সপ্তাহের আগাম জামিন নিয়ে হাইকোর্ট থেকে বাসায় ফিরার পথে জি কে গউছকে আটক করে ডিবি পুলিশ। পরদিন ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোর্পদ করে ১০ দিনের রিমান্ড আবেদন করে ডিবি পুলিশ।

আদালত জি কে গউছের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। দুই দিনের রিমান্ড শেষে ডিবি পুলিশ আবারো দশ দিনের রিমান্ড আবেদন করে। কিন্তু আদালত রিমান্ড না মঞ্জুর করে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

৪ সেপ্টেম্বর জি গেউছসহ ৫ বিএনপি নেতাকে ঢাকা কারাগার থেকে হবিগঞ্জ কারাগারে স্থানান্তর করা হয়।

পূর্বপশ্চিমবিডি/এসএম

প্রেরণ,কারাগার,সিলেট,হবিগঞ্জ,বিএনপি,নেতা,জি কে গউছ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close