• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

মনোনয়ন অনুষ্ঠানে গিয়ে শোকজ নোটিশ পেলেন ৫ চিকিৎসক

প্রকাশ:  ০২ ডিসেম্বর ২০২৩, ২৩:২১
পূর্বপশ্চিম ডেস্ক
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ছবি: সংগৃহীত

গত ২৬ নভেম্বর গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন প্রদান অনুষ্ঠানে যাওয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ৫ চিকিৎসক শোকজ নোটিশ পেয়েছেন। তাদেরকে গত ২৭ নভেম্বর এ নোটিশ দেয়া হয়। নোটিশে তাদের বিরুদ্ধে কেন আইনি ব্যবস্থা নেয়া হবে না তার কারণ দর্শাতে বলা হয়েছে।

যাদের নোটিশ দেয়া হয়েছে তারা হলেন- বিএসএমএমইউ’র সাবেক প্রক্টর ও ফিজিক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগের অধ্যাপক ডা. সৈয়দ মোজাফ্ফর আহমেদ, অর্থোপেডিক্স বিভাগের অধ্যাপক ডা. আবু জাফর চৌধুরী বিরু, নেফ্রোলজি বিভাগের অধ্যাপক ডা. হাদিউজ্জামান সেলিম, ইউরোলজি বিভাগের ডা. রেজওয়ানুল হক রাব্বানী ও অর্থোডনটিক্স বিভাগের যা. মাহফুজুর রহমান উজ্জল।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মোহাম্মদ হাফিজুর রহমান স্বাক্ষরিত নোটিশে বলা হয়, আপনি দীর্ঘদিন ধরে কর্মরত আছেন। গত ২৬ নভেম্বর আপনাকে কর্মস্থলে পাওয়া যায়নি। যা দক্ষতা ও শৃঙ্খলা অধ্যাদেশ এর ২(চ) এবং ৫(ছ) ধারা পরিপন্থি। সে কারণে আপনার বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা নেয়া হবে তার কারণ দর্শিয়ে আগামী তিন কর্মদিবসের মধ্যে নিম্ম স্বাক্ষরকারীর কাছে জবাব প্রদানের অনুরোধ করা হলো।

জানা গেছে, গত ২৬ নভেম্বর সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে আওয়ামী লীগের সভাপতি ও সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ওই দিন গণভবনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ৩ হাজার ৩৬২ জন মনোনয়নপ্রত্যাশীর ডাক পড়েছিল। ঐদিন সভায় যোগদান করতে গিয়েছিলেন ক্ষমতাসীন দলের চিকিৎসক নেতা বিএসএমএমইউর অর্থোপেডিক্স বিভাগের অধ্যাপক ডা. আবু জাফর চৌধুরী বিরুসহ ঐ পাঁচ চিকিৎসক।

এ বিষয়ে অধ্যাপক ডা. হাদিউজ্জামান সেলিম বলেন, আমি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণের জন্য ময়মনসিংহ-১১ (ভালুকা) আসন থেকে মনোনয়নপত্র কিনেছি। যারা প্রাথী তাদের মনোনয়ন প্রদান অনুষ্ঠানে উপস্থিত থাকতে বলা হয়েছে। সেদিন আমিও গণভবনে গিয়েছিলাম। বিশ্ববিদ্যালয় প্রশাসন হয়তো বিষয়টি অবগত ছিলেন না। তাই তারা নোটিশ দিয়েছেন, আমার জানিয়ে যাওয়া উচিৎ ছিল।

মনোনয়ন,চিকিৎসক,শোকজ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close