• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

চুরি করার সময় দেখে ফেলায় বৃদ্ধকে হত্যা, গ্রেপ্তার ৪

প্রকাশ:  ০৪ ডিসেম্বর ২০২৩, ১৯:১৪
পূর্বপশ্চিম ডেস্ক
হত্যার ঘটনায় ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ছবি: প্রতিনিধি

জয়পুরহাটের কালাই উপজেলার শিকটা গ্রামে নিজ ঘরে সৈয়দ আলী আকন্দ (৭৫) হত্যার ঘটনায় ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার দুপুর দুইটার দিকে এক প্রেস বিফ্রিংয়ে এ তথ্য জানান জয়পুরহাট পুলিশ মোহাম্মদ নূরে আলম। বিকেলে তাদের আদালতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, কালাই উপজেলার শিকটা গ্রামের আকামুদ্দিনের ছেলে হারুনুর রশিদ, আবু তালেব ফকিরের ছেলে সুজন মিয়া, মোবারক আলীর ছেলে মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ আলীর ছেলে নাজির হোসেন।

এর আগে, গত শুক্রবার (১ ডিসেম্বর) সকালে কালাই উপজেলার শিকটা গ্রামের সৈয়দ আলী আকন্দের মরদেহ উদ্ধার করা হয়। তার স্ত্রী প্রায় ১২/১৪ বছর আগে মারা যাওয়ার কারণে তিনি তার বাড়িতে একাই থাকতেন। ঘটনার দিনগতরাতে পাশেই বড় ছেলের বাড়ি থেকে খাবার খেয়ে এসে তিনি নিজ বাড়ির শয়ন কক্ষে ঘুমিয়ে পড়েন। সেই রাতের কোন এক সময় দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে গলার বাম পাশে আঘাত করে। এতে প্রচণ্ড রক্তক্ষরণে তার মৃত্যু হয়। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জয়পুরহাট জেনারেল হাসপাতালে মর্গে পাঠায়। এসময় তার বাড়ি থেকে চুরি হয় জমির দলিল ও টাকা।

প্রেস বিফ্রিংয়ে পুলিশ সুপার জানান, এ ঘটনার পর কালাই একটি মামলা দায়ের করেন নিহতের বড় ছেলে। মামলার পর পুলিশের একাধিক টিম হত্যার রহস্য উদঘাটনে মাঠে নামে। তদন্তে একই গ্রামের হারুনুর রশিদের নাম উঠে আসে। পরে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে আরও তিনজনের জড়িত থাকার কথা স্বীকার করে। এরপর অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ সুপার জানান, ৩০ নভেম্বর বিকেলে কালাই উপজেলার পুনট বাজারে আসামি নাজিরের দোকানে পরিকল্পনা হয়, ভিকটিমের বাড়িতে রাখা টাকা চুরি করে নাজিরকে দিলে সে ব্যবসা করে সেই টাকার লাভ অন্য আসামিদের দিবে। সেই পরিকল্পনা অনুযায়ী তারা শুক্রবার রাত ১২টার দিকে বাড়ির প্রাচীর টপকে বৃদ্ধর ঘরে ঢুকে নগদ দুই লক্ষ টাকা ও বেশকিছু জমির দলিলসহ ব্যাগ চুরি করে। এ সময় বৃদ্ধ চিৎকার করলে আসামি সুজন চাকু দিয়ে তার কণ্ঠনালী কেটে দিলে বৃদ্ধ মারা যায়। পরে আসামিরা সেই টাকা ভাগাভাগি করে নিয়ে গা ঢাকা দিলে পুলিশ তথ্য-প্রযুক্তির মাধ্যমে খুনের সাথে জড়িতদের গ্রেপ্তার করে। গ্রেপ্তারের পর পুলিশ তাদের কাছ থেকে নগদ ৬২ হাজার ৫০০ টাকা, জমির দলিলসহ ব্যাগ ও খুনের কাজে ব্যবহার করা চাকু উদ্ধার করে।

হত্যা,গ্রেপ্তার,চুরি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close