• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জরুরি সেবা ৯৯৯-এ কল, বাল্যবিয়ে বন্ধ

প্রকাশ:  ০৮ ডিসেম্বর ২০২৩, ০০:১৭
লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরে জাতীয় জরুরী সেবা ৯৯৯ নম্বরে কল পেয়ে এক মাদরাসাছাত্রীর (১৩) বাল্যবিয়ে বন্ধ করেছে স্থানীয় প্রশাসন। এ সময় মেয়েকে বাল্যবিয়ে দেবে না বলে ওই ছাত্রীর বাবা ও মা মুচলেকা দেন।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুরে সদর উপজেলা বাঙ্গাখাঁ ইউনিয়নের আমান উল্লাহপুরে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী স্থানীয় একটি মাদরাসার অষ্টম শ্রেণির ছাত্রী।

পুলিশ জানায়, মেয়েটির সঙ্গে সদরের পার্বতীনগর ইউনিয়নের চরমকরধ্বজ গ্রামের তাজুল ইসলামের ছেলে বাহার উদ্দিনের বিয়ের সিদ্ধান্ত হয়। শুক্রবার (৮ ডিসেম্বর) বিয়ে কেন্দ্র করে সব প্রস্তুতিও নেওয়া হয়। তবে বিয়েতে রাজি নয় ওই ছাত্রী। তার এক আত্মীয়ের সহযোগিতায় জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল দিয়ে বাল্যবিয়ে বন্ধে অনুরোধ জানানো হয়।

পরে সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল হান্নান ও স্থানীয় জনপ্রতিনিধি কনের বাবা-মায়ের সঙ্গে কথা বলেন। তারা মেয়েকে বাল্যবিয়ে দিতে নিষেধ করেন। বিয়ে দিলে বর ও কনে পক্ষের লোকজনকে আইনের আওতায় আনা হবে বলেও জানানো হয়। পরে কনের মা ও বাবার কাছ থেকে মুচলেকা নেওয়া হয়।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, ৯৯৯ এ কল পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। মেয়েকে বাল্যবিয়ে না দিতে অভিভাবকদের বলা হয়েছে।

ভাঙ্গাখাঁ ইউনিয়ন পরিষদের সচিব মিজানুর রহমান বলেন, ইউপি চেয়ারম্যান কাজী আনোয়ার হোসেন কাজলসহ আমরা ওই ছাত্রীর বাড়িতে গিয়েছি। অভিভাবকদের বুঝিয়ে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত মেয়েক বিয়ে না দেওয়ার জন্য বলা হয়েছে। এ মর্মে তারা আমাদের এবং পুলিশের কাছে আলাদা মুচলেকা দেয়।

বাল্যবিবাহ,জরুরি সেবা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close