• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

শহিদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবসে খুলনায় অনুষ্ঠিত হবে যে সকল প্রতিযোগিতা!

প্রকাশ:  ১১ ডিসেম্বর ২০২৩, ১৯:৩৮
শেখ নাদীর শাহ্,খুলনা প্রতিনিধি

শহিদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষ্যে খুলনায় বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। খুলনা জেলা প্রশাসনের সহযোগিতা ও বাংলাদেশ শিশু একাডেমি জেলা কার্যালয়ের আয়োজনে এসব প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

আগামী ১৫ ডিসেম্বর সকাল সাড়ে নয়টায় বাংলাদেশ শিশু একাডেমি খুলনা জেলা কার্যালয়ে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতার ক-বিভাগ: শিশু থেকে দ্বিতীয় শ্রেণি, বিষয় ও মাধ্যম উন্মুক্ত।খ-বিভাগ: তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি, বিষয়: স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ, মাধ্যম: জল রং/প্যাস্টেল রং। গ-বিভাগ: ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি, বিষয়: মুক্তিয্দ্ধু ও বিজয়, মাধ্যম: জল রং/প্যাস্টেল রং। ঘ-বিভাগ: (শুধু বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য) বিষয় ও মাধ্যম: উন্মুক্ত।

প্রসঙ্গত, চিত্রাংকন প্রতিযোগিতার কাগজ বাংলাদেশ শিশু একাডেমি সরবরাহ করবে এবং অন্যান্য সরঞ্জামাদি প্রতিযোগীদের সাথে আনতে হবে।

একই দিন সকাল সাড়ে ১০টায় মুক্তিযুদ্ধ/দেশাত্মবোধক সঙ্গীত প্রতিযোগিতা, ক-বিভাগ: প্রথম থেকে পঞ্চম শ্রেণি ও খ-বিভাগ: ৬ষ্ঠ থেকে ১০ শ্রেণি পর্যন্ত। সকাল ১১টায় কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, ক-বিভাগ: প্রথম থেকে পঞ্চম শ্রেণি ও খ-বিভাগ: ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত।

এর আগে, ১৪ ডিসেম্বর সকাল সাড়ে ১১টায় গল্লামারী বধ্যভূমিতে স্থানীয় বীর মুক্তিযোদ্ধাকে সাথে নিয়ে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত স্থান পরিদর্শন ও মুক্তিযুদ্ধের ইতিহাস কথন অনুষ্ঠিত হবে। বেলা দুইটায় দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হবে। ১৫ ডিসেম্বর সকাল আটটায় ‘আমরা সাজাই বিজয়ের মঞ্চ’ শিরোনামে চিত্রশিল্পীদের তত্ত্বাবধানে শিশুরা সাজাবে মহান বিজয় দিবসের মঞ্চ। সকাল নয়টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত জেলা শিশু একাডেমি কার্যালয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক পুস্তক প্রদর্শনীর আয়োজন থাকবে।

১৬ ডিসেম্বর জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে পুরস্কার বিতরণ, বিজয়ের ছড়া পাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

শেখ নাদীর শাহ্,খুলনা প্রতিনিধি,বিজয় দিবস,বুদ্ধিজীবী দিবস,খুলনা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close