• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

১০ লাখ টাকা দাবি চট্টগ্রামে মুক্তিপণ না পেয়ে শিশুকে হত্যা

প্রকাশ:  ১৪ ডিসেম্বর ২০২৩, ২২:৩০
পূর্বপশ্চিম ডেস্ক

চট্টগ্রামে নিখোঁজের ২৭ ঘণ্টা পর ১৩ বছরের এক শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে ইপিজেড থানাধীন বন্দরটিলার হামিদ আলী সুকানীর বাড়ি থেকে মো. আবদুল্লাহর লাশ উদ্ধার করা হয়। অপহরণের পর ১০ লাখ টাকা চাঁদা মুক্তিপণ না পেয়ে তাকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, আবদুল্লাহর বাড়ি বরিশালের ঝালকাঠির কাঁঠালিয়ার বরবানাই গ্রামে। সে ওই গ্রামের মাহমুদ তালুকদারের ছেলে। ওখানে থেকেই সে লেখাপড়া করত। মাহমুদ চট্টগ্রামের একটি পোশাক কারখানায় চাকরি করে। বার্ষিক পরীক্ষা শেষ হওয়ার পর কয়েকদিন আগে আবদুল্লাহ চট্টগ্রামে বাবার কাছে বেড়াতে এসেছিল। বাবার কাছে বেড়াতে এসেই লাশ হলো আবদুল্লাহ।

বুধবার সকালে অজ্ঞাত এক যুবক আবদুল্লাহকে বাসা থেকে ডেকে নিয়ে যায়। এরপর তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে অপহরণকারী চক্র আবদুল্লাহর পরিবারের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। বিষয়টি ইপিজেড থানা পুলিশকে জানানো হয়। পুলিশ তাকে উদ্ধারে তৎপরতাও চালিয়েছে। কিন্তু পুলিশ কোথাও তার হদিস পায়নি।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বস্তাবন্দি লাশ উদ্ধারের পর স্বজনরা তা শনাক্ত করেন। সুরতহাল শেষে মরদেহ ময়নাতদন্তের জন্য লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ইপিজেড থানার পরিদর্শক (তদন্ত) মো. জামান উদ্দিন যুগান্তরকে বলেন, শিশুটিকে কৌশলে অপহরণের পর তার পিতার কাছে ফোন দিয়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি করা হয়েছিল। চাঁদা না পেয়েই এ হত্যাকাণ্ড ঘটানো হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে।

চট্টগ্রাম,শিশু,হত্যা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close