• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ঢাকা-১৯: আচরণবিধি লঙ্ঘন করে জোরপূর্বক নির্বাচনী ক্যাম্প স্থাপন

প্রকাশ:  ১৬ ডিসেম্বর ২০২৩, ০১:২৮
রেদোয়ান হাসান, সাভার

সাভারের আশুলিয়ায় জোরপূর্বক অন্যের জমিতে নির্বাচনী ক্যাম্প স্থাপনের অভিযোগ উঠেছে ঢাকা-১৯ আসনের স্বতন্ত্র প্রার্থী ও আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলামের বিরুদ্ধে।

শুক্রবার রাতে এ ঘটনায় স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী সাইফুল ইসলামসহ ৪ জনের নাম উল্লেখ করে আশুলিয়া থানায় সাধারণ ডায়েরি দায়ের করেছেন ভুক্তভোগী আব্দুস সামাদ।

এরআগে বৃহস্পতিবার রাতে আশুলিয়ার ডেন্ডাবর এলাকায় অন্যের জমিতে নিজের লোকজনকে সাথে নিয়ে স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ সাইফুল ইসলাম তার এই নির্বাচনী ক্যাম্প স্থাপন করেন বলে অভিযোগ করা হয়।

সাধারণ ডায়েরিতে সাইফুল ইসলাম ছাড়াও, হাসান মন্ডল (৩৮), আশরাফ হোসেন (৩৯) জসিম (৩২) কে বিবাদী করা হয়েছে।

সাধারণ ডায়েরিতে বলা হয়, গত বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বিকালে বিবাদীগণ আশুলিয়া থানার পূর্ব ডেন্ডাবরে ভুক্তভোগী আব্দুস সামাদের বাড়ীর সামনে নির্বাচনী ক্যাম্প নির্মানের চেষ্টা করেন। তার জায়গায় ক্যাম্প করতে বিবাদীগণকে নিষেধ করেন আব্দুস সামাদ। তবে বিবাদীগন ক্ষিপ্ত হয়ে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ, প্রাণ নাশের হুমকিসহ ভয় ভীতি প্রদান করেন।

ভুক্তভোগী আব্দুস সামাদ বলেন, “যেহেতু আমার চাচাতো ভাই মুরাদ জং এই নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন, তাই আমি আমার বাড়ির সামনের খালি জমিতে বালু ভরাট করে সমান করে রেখেছিলাম মুরাদ ভাইয়ের নির্বাচনী ক্যাম্প স্থাপনের জন্য। তবে স্বতন্ত্র প্রার্থী সাইফুল ইসলাম তার লোকজন নিয়ে এসে হুমকি দিয়ে রাতেই বাশ-খুটি এনে জোরপূর্বক এখানে ক্যাম্প স্থাপন করেন।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার ফেরদৌস ওয়াহিদ বলেন, নির্ধারিত সময়ের আগে কোন প্রার্থীর নির্বাচনী ক্যাম্প স্থাপন আচরণ বিধির লঙ্ঘন হওয়ায় সাথে সাথে বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটকে জানানো হয়েছে।

এবিষয়ে জানতে স্বতন্ত্র প্রার্থী সাইফুল ইসলামের সাথে একাধিক বার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

ঢাকা-১৯,আচরণবিধি লঙ্ঘন,সাইফুল ইসলাম

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close