• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

রাজশাহীতে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন

প্রকাশ:  ১৬ ডিসেম্বর ২০২৩, ১৫:৩০
রাজশাহী প্রতিনিধি

রাজশাহীতে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান বিজয় দিবস। প্রথম প্রহর থেকেই নগরীর শহীদ মিনারগুলোতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা ।

দিবসটি উপলক্ষে নগরীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে শনিবার সকালে জেলা প্রশাসনের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কুচকাওয়াজের উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। এতে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ূন কবীর। উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শামীম আহমেদসহ প্রশাসনের কর্মকর্তারা।

এদিন প্রথম প্রহরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর বিশ্ববিদ্যালয় শহীদ মিনারে বিভিন্ন ছাত্র সংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পাশপাশি সাধারণ মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।

এদিকে দিবসটি উপলক্ষে শনিবার সকাল ১১টায় সিএন্ডবি মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের পক্ষে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন রাসিকের কাউন্সিলরবৃন্দ। এরপর কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ পৃথক পৃথকভাবে শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর কুমারপাড়াস্থ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে আলাদাভাবে পুস্পার্ঘ অর্পণ করেন মহানগর আওয়ামী ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

বিজয় দিবস,রাজশাহী

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close