• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বাংলাদেশের বিচার বিভাগ স্বাধীন: আইনমন্ত্রী

প্রকাশ:  ১৯ ডিসেম্বর ২০২৩, ১৪:৫২
ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা

বাংলাদেশের বিচার বিভাগ স্বাধীন বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার সড়ক বাজার এলাকায় আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা চালানোর সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

‘বিএনপি নির্বাচনে এলে সব নেতাদের মুক্তি দেওয়া হবে’- কৃষিমন্ত্রীর এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে আনিসুল হক বলেন, কৃষিমন্ত্রী যা বলেছেন, সেটি তার ব্যক্তিগত অভিমত। এটি দলের অভিমত নয়। বিএনপি নেতা, যাদের গ্রেপ্তার করা হয়েছে, তাদের সুনির্দিষ্ট মামলায় গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিচার ও জামিনের বিষয়ে একমাত্র আদালত কথা বলতে পারবেন।

তিনি বলেন, ১৯৭৫ সালে বিএনপি যখন বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা করে স্বৈরশাসন চালাচ্ছিলো, তখন বিচার বিভাগকে করাপ্ট (দুর্নীতিগ্রস্ত) করা হয়েছে। এখন সে অবস্থা নেই। বর্তমানে বাংলাদেশের বিচার বিভাগ স্বাধীন।

দ্বাদশ সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-৪ আসনের (কসবা-আখাউড়া) আওয়ামী লীগ মনোনীত এ এমপি প্রার্থী আরো বলেন, বিগত ১০ বছরে কসবা-আখাউড়ায় ব্যাপক উন্নয়ন হয়েছে। জনগণের ভালোবাসায় আগামীতেও এ উন্নয়ন অব্যাহত রাখা হবে।

এসময় আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আলী চৌধুরী, সাধারণ সম্পাদক তাকজিল খলিফা কাজল, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল মমিন বাবুলসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে মন্ত্রীর আগমনকে ঘিরে এলাকায় উৎসবের আমেজ বিরাজ করছে। পরে তিনি আখাউড়ার কল্লা শহীদ মাজার জিয়ারত করেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ব্রাহ্মণবাড়িয়া,আনিসুল হক,আইনমন্ত্রী,স্বাধীন,বাংলাদেশ,বিচার বিভাগ,বিএনপি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close