• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিজয়ের মাস উদযাপনে ভিন্ন ধর্মী স্বাস্থ্য মেলা আয়োজনে 'ওয়ান বাংলাদেশ'

প্রকাশ:  ২৪ ডিসেম্বর ২০২৩, ১৯:১৭
নিজস্ব প্রতিবেদক

বিজয়ের মাস উদযাপনের ভিন্ন ধর্মী উদ্যোগ হিসেবে বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে পাবনা জেলার চাটমোহর উপজেলার পাঁচুড়িয়া গ্রামে স্বাস্থ্য মেলার আয়োজন করেছে পেশাজীবী সংগঠন ‘ওয়ান বাংলাদেশ’। শনিবার (২৩ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলে এই আয়োজন। এ সময় এই জেলার বিভিন্ন এলাকা থেকে মানুষ আসেন স্বাস্থ্য সেবা নিতে। সেই সঙ্গে উপভোগ করেন সাংস্কৃতিক অনুষ্ঠান।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, স্বাস্থ্য মেলায় বিশেষজ্ঞ চিকিৎসকদের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি শিল্প ও সংস্কৃতিতে বিজয় উৎসব এবং শিশু মেলা সহ স্বাস্থ্য ক্যাম্পের নিয়মিত সব আয়োজন করা হয়।

মেলায় অংশ নেন ১৫ জন বিশেষজ্ঞ চিকিৎসক। যার মধ্যে ফরেনসিক মেডিসিন বিশেষজ্ঞ, মেডিসিন বিশেষজ্ঞ, গাইনি বিশেষজ্ঞ, ডার্মোটোলজি এবং ভেনারোলজি বিশেষজ্ঞ, ক্যান্সার বিশেষজ্ঞ, সার্জারি বিশেষজ্ঞ, পরিপাকতন্ত্র বিশেষজ্ঞ. মনোরোগ বিশেষজ্ঞ ও শিশু বিশেষজ্ঞ রয়েছেন। দিন ব্যাপী তারা বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করেন। আগত রোগীদের উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিস স্ক্রিনিং এর পাশাপাশি বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়।

অনুষ্ঠানের সংস্কৃতি আয়োজনে অংশগ্রহণ করেন রবীন্দ্রসঙ্গীত শিল্পী ড. মকবুল হোসেন, লোক সঙ্গীত শিল্পী উত্তম কুমার শর্মা, জনপ্রিয় অভিনেতা তুষার খান ও আহসানুল হক মিনু। এ ছাড়াও এ সময় আনিসুর রহমানের রচনা ও নির্দেশনায় নাটক 'অপচিকিৎসা' মঞ্চস্থ হয়।

অনুষ্ঠানে ওয়ান বাংলাদেশের প্যাট্রন এবং সাবেক মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার উপস্থিত ছিলেন। সার্বিক সহযোগিতায় ছিলেন স্বেচ্ছাসেবী সমাজকল্যাণ সংস্থা নপম ফাউন্ডেশন এবং রক্তরাগ সংঘ।

ওয়ান বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক মো. রশীদুল হাসান বলেন, ডিসেম্বর মাস আমাদের বিজয়ের মাস। এই মাসকে কিছুটা ভিন্ন আঙ্গিকে উদযাপনের জন্য আমরা স্বাস্থ্য মেলার আয়োজন করেছি। এখানে স্বাস্থ্য ক্যাম্পের সকল সুবিধা রয়েছে। সেই সঙ্গে সাংস্কৃতিক কর্মকাণ্ড রাখা হয়েছে যা মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ সৃষ্টির অবিচ্ছেদ্য অংশ। পেশাজীবী সংগঠন ওয়ান বাংলাদেশ চেষ্টা করে তার সাধ্যমত নিজ নিজ পেশাগত দক্ষতা নিয়ে সাধারণ মানুষের সেবা করতে। তারই একটি অংশ এই স্বাস্থ্য সেবা। আশা করছি এ ধরণের বেশ কিছু উদ্যোগ দেশ জুড়ে ভবিষ্যতে গ্রহণ করবো আমরা।

বিজয়ের মাস,স্বাস্থ্য মেলা,ওয়ান বাংলাদেশ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close